ইনসাইড গ্রাউন্ড

শামসুন্নাহারের জন্য অপেক্ষা করবে বাংলাদেশ


প্রকাশ: 11/03/2023


Thumbnail

লিগামেন্টের চোটে এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপে বাছাইয়ের প্রথম ম্যাচে বাংলাদেশের একাদশে ছিলেন না স্ট্রাইকার শামসুন্নাহার। তুর্কমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলে জয় পেলেও তার অভাব ভালই টের পেয়েছে দল। তা না হলে ব্যবধানটা যে আরো বাড়তে পারতো। সে ম্যাচে তার বদলে অধিনায়কত্ব করেন গোলরক্ষক রুপনা চাকমা। ম্যাচ শেষে নারীদের কোচ গোলাম রব্বানী ছোটনের কণ্ঠেও তাকে না পাওয়ার আক্ষেপ ঝরেছে। ইরানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগ মুহুর্ত পর্যন্ত শামসুন্নাহারের জন্য অপেক্ষা করতে চান তিনি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ওর অভাব পুরোপুরি অনুভব করেছি। শামসুন্নাহার যদি ওর পজিশনে খেলত তাহলে আরও গোল বাড়তে পারত আমাদের। ইনজুরির প্রসঙ্গে তিনি জানান, ‘তাকে নিয়ে ফিজিও সার্বক্ষণিক কাজ করছে। ৬০-৬৫ ভাগ সেরে উঠেছে সে। ম্যাচের আগে যেহেতু আরো কিছু সময় আছে, তাই আমরা অপেক্ষা করবো। একদম শেষ মুহুর্ত পর্যন্ত তাকে পাওয়ার আশা করবো। সে যদি উন্নতি করে তাহলে দলের জন্য সেটা ভালো হবে। 

প্রথম ম্যাচে শামসুন্নাহারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাননি কোচ গোলাম রাব্বানী। ‘লিগামেন্টের চোট এমনিতেই শঙ্কার। তাই প্রথম ম্যাচে তাঁকে নিয়ে কোনো ঝুঁকি নিইনি। কারণ, শামসুন্নাহার আমাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’ তুর্কমেনিস্তানের বিপক্ষে প্রথম গোল পেতে ৪৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। ইরান শক্তিশালী প্রতিপক্ষ। দলের সেরা স্ট্রাইকারকে তাই কঠিন ম্যাচে না পেলে কপালের ভাঁজ বড়াবে গোলাম রব্বানী ছোটনের।

গত ফেব্রুয়ারিতেই অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন অনূর্ধ্ব-২০ নারী সাফ চ্যাম্পিয়নশিপে। টুর্নামেন্টে একটি হ্যাটট্রিকসহ করেন সর্বোচ্চ ৫ গোল। সর্বোচ্চ গোলদাতার পাশাপাশি জেতেন সেরা খেলোয়াড়ের পুরস্কার। দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পেছনে রাখেন গুরুত্বপূর্ণ অবদান।

আগামীকাল ১২ মার্চ ইরানের বিপক্ষে গ্রুপে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় রাউন্ডে যেতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই। তাই শেষ মুহুর্ত পর্যন্ত শামসুন্নাহারের জন্য অপেক্ষা বাংলাদেশের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭