ইনসাইড বাংলাদেশ

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে সর্বস্তরের জনতার ঢল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/02/2018


Thumbnail

‘একুশ মানে মাথা নত না করা’- চিরকালের এ স্লোগান আর বুকে শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করে শহীদ বেদিতে জাতির শ্রেষ্ঠ সন্তাদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে নেমেছে জনতার ঢল।

হাজারো জনতার ঢল সামলাতে হিমশিম খাচ্ছে নিরাপত্তা বাহিনী। রাস্তার মোড়ে মোড়ে বসানো ব্যারিকেড দিয়ে নিয়ন্ত্রণ করা হচ্ছে মানুষের স্রোত।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিরা শহীদদের শ্রদ্ধা নিবেদনের পর শহীদ মিনার এলাকা ত্যাগ করলে সেখানে সর্বস্তরের মানুষের ঢল নামে।

শিক্ষক-ছাত্র, ব্যবসায়ী, চাকরিজীবি, গৃহিনীসহ নানা পেশাজীবীসহ সর্বস্তরের মানুষ লাইন ধরে শ্রদ্ধা জানাচ্ছে। তাদের কারও হাতে জাতীয় পতাকা, কারও শরীরে শোকের পোষাক, কারও মাথায় কালো কাপড়। সবার উদ্দেশ্য একটাই, শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানানো। জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে ছোট ছোট শিশুরাও এসেছে। শুধু রাজধানীর ঢাকার জনসাধারণই নয়, দেশের দূর-দূরান্ত থেকে ছুটে এসেছে লোকজন।

সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরের মতো অসংখ্য প্রাণের বিনিময়ে অর্জিত মায়ের ভাষা, বাংলা ভাষা। শুধু বাংলাদেশই নয়, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ছুটে এসেছেন আমেরিকা ও ভারতসহ বিভিন্ন দেশের লোকজন। ভারত থেকে বেশ কয়েকটি প্রতিনিধিদলও ভাষার টানে ছুটে এসেছেন শহীদদের শ্রদ্ধা জানাতে।

এদিকে ভাষা শহীদের শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষের জন্য কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।


বাংলা ইনসাইডার/এসএ/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭