ইনসাইড বাংলাদেশ

স্থানীয়দের সঙ্গে রাবি ছাত্রদের সংঘর্ষ, রণক্ষেত্র বিনোদপুর, অর্ধশতাধিক আহত


প্রকাশ: 11/03/2023


Thumbnail

বাসের সিটে বসাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। এতে বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।  

শনিবার (১১ মার্চ) রাত ৮টার পরও এ রিপোর্ট লেখার সময় সংঘর্ষ চলছিল। সংঘর্ষে আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আহত শিক্ষার্থীদের নাম জানা যায়নি। 

ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাবির একজন শিক্ষার্থী বাসে করে বগুড়া থেকে নিজের ক্যাম্পাসে ফিরছিলেন। এসময় সিটে বসাকে কেন্দ্র করে বাসের কন্ডাক্টরের সঙ্গে তার তর্ক হয়। বাসটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে আসলে ওই ছাত্রের সঙ্গে কন্ডাক্টর আবার তর্ক জড়ান। 

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ঘটনাস্থলে জড়ো হয়ে এর প্রতিবাদ করেন। এ সময় স্থানীয় এক ব্যক্তি এসে ছাত্রদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ালে উভয়পক্ষে সংষর্ষ শুরু হয়। স্থানীয়রা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবোরধ করে রেখেছেন। স্থানীয়দের হামলায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্থানীয়দের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আল জাবের আহমেদ যুগান্তরকে বলেন, বাসের কন্ডাক্টর ও স্থানীয়দের হামলা থেকে আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে রক্ষা করতে ঘটনাস্থলে যাই। এ সময় তারা আমাদের ওপর হামলা করে। এতে আমাদের অর্ধশতাধিক ছাত্র আহত হয়েছেন। আমরা সবাই হাসপাতালে এসেছি চিকিৎসা নিতে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭