ইনসাইড এডুকেশন

শিক্ষার্থীদের বিক্ষোভ, রাজশাহীতে আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ


প্রকাশ: 12/03/2023


Thumbnail

শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার ঘটনায় রেল লাইন অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার রাত সাড়ে ১১ টার দিকে চারুকলা অনুষদের রেল লাইনের ওপর অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে তারা।

এ ঘটনায় রাজশাহীতে আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ রয়েছে। স্টেশন ম্যানেজার আব্দুল করিম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রেল লাইনের ওপর অবস্থান নিয়েছে। রাজশাহীতে আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ আছে।

 শনিবার সন্ধ্যা ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে স্থানীয়দের সাথে সংঘর্ষে জড়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনায় রাত সাড়ে ৯টা পর্যন্ত উভয় পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে পুলিশ উভয়কে ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হন।

এদিকে রাত ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হামলার প্রতিবাদ জানিয়ে ঢাকা-রাজশাহী মহাসড়কে আন্দোলন শুরু করেন। পুলিশ তাদের চলে যাওয়ার নির্দেশ দেয়। কিন্তু আন্দোলন চালিয়ে যেতে থাকলে শিক্ষার্থীদের ওপর টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এতে ২০ জনের অধিক শিক্ষার্থী আহত হন। তারা সবাই রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭