ইনসাইড গ্রাউন্ড

মেসির এসিস্ট এমবাপ্পের গোল, শেষ মুহূর্তে জয় পেলো পিএসজি


প্রকাশ: 12/03/2023


Thumbnail

ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে ছাড়াই বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় ফরাসি ক্লাব পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগ বিদায়ের এক সপ্তাহ পার হতে না হতেই আরও এক বড় ধাক্কার কাছাকাছি পৌঁছে গিয়েছিল ফরাসি জায়ান্টরা। তবে শেষ মুহূর্তে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির এসিস্ট এবং কিলিয়ান এমবাপ্পের গোলে লিগ ওয়ানের ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। ব্রেস্তের মাঠে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে - গোলে জিতেছে পিএসজি।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে পিএসজি। চতুর্থ মিনিটেই মেসির দুর্দান্ত ফ্লিকে গোলমুখে বল পেয়ে যান এমবাপ্পে। ফরাসি ফরোয়ার্ডের শট ফেরে আশরাফ দারির গায়ে লেগে। সাত মিনিট পর প্রায় এগিয়েই যাচ্ছিল পিএসজি। পেনাল্টি স্পটের কাছ থেকে মেসি ঠিক মতো শট নিতে না পারলে পেয়ে যান সলের। তার ভলি ব্রেস্ত গোলরক্ষক মার্কো বিজোতের হাত ছুঁয়ে ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

১৩ মিনিটে দুই জনকে কাটিয়ে শট নিতে যাচ্ছিলেন লিওনেল মেসি কিন্তু প্রতিপক্ষের খেলোয়াড় শেষ মুহূর্ত বল কেড়ে নিলে ব্যর্থ হয় আরেকটি আক্রমণ। পরের মিনিটে মার্কো ভেরাত্তির শট ঠেকিয়ে দেন নোয়াহ ফাদিগা। ২৬ মিনিটে এমবাপ্পের শটটিও গোলবার ঘেঁষে যায়। এভাবে একের পর এক আক্রমণে ব্রেস্তকে ভীষণ চাপে রাখে পিএসজি।  ম্যাচের ৩৭তম মিনিটে পিএসজিকে এগিয়ে নেন সলের। স্প্যানিশ মিডফিল্ডারের করা বুলেট গতির শট ক্রসবারের নিচের দিকে লেগে জড়ায় জালে। বিরতির আগেই দলকে সমতায় নিয়ে আসে লিগ টেবিলের ১৫ নম্বরে স্থানে থাকা দলটি। ফলে প্রথমার্ধে ১-১ সমতায় থেকে বিরতিতে যায় পিএসজি।

প্রথমার্ধের মতোই আক্রমণে ব্রেস্তকে দিশেহারা করে তোলে মেসি-এমবাপ্পেরা। ম্যাচে অনেকগুলো সুযোগ আর্জেন্টাইন তারকা তৈরি করে দিলেও এর মাত্র একটি সুযোগ কাজে লাগান এমবাপ্পে। দল যখন পূর্ণ তিন পয়েন্ট হারের পথে তখন দলকে ত্রাতা হয়ে উদ্ধার করেন মেসি-এমবাপ্পে দুইজনেই। ম্যাচের শেষ দিকে গোলের জন্য একটু বেশিই মরিয়ে হয়ে উঠেছিল ব্রেস্ত এমন অবস্থা যোগ করা সময়ের প্রথম মিনিটে প্রতি আক্রমণে বল পেয়ে প্রথম স্পর্শেই এমবাপ্পেকে খুঁজে নেন মেসি। শট টাইমিং গতি ছিল দুর্দান্ত। এবার কোনো ভুল করেননি এমবাপ্পে, গোলরক্ষককে কাটিয়ে কাছের পোস্ট দিয়ে ফাঁকা জালে বল পাঠান তিনি।

২৭ ম্যাচে ২১ জয় তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল ফরাসি জায়ান্টরা। ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মার্সেই। ২৩ পয়েন্ট নিয়ে ব্রেস্ত আছে ১৫ নম্বরে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭