ইনসাইড গ্রাউন্ড

প্যালেসের মাঠে জয় পেল ম্যানসিটি


প্রকাশ: 12/03/2023


Thumbnail

ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে আর্সেনালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে আনলো ম্যানচেস্টার সিটি। শনিবার দিবাগত রাতে ক্রিস্টাল প্যালেসকে - গোলে হারিয়ে ৬১ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ টেবিলের দ্বিতীয় স্থানে ম্যানসিটি। সিটির থেকেও এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আর্সেনাল।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মাক ফুটবল খেলে ম্যানসিটি। ম্যাচের তিন মিনিটেই সিটি পেয়ে যেতো গোলের দেখা। তবে ডি বক্স থেকে রদ্রির করা জোড়ালো শট ঠেকিয়ে দেন প্যালেসের গোলরক্ষক। এরপর আক্রমণ ধারা অব্যাহত থাকলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দল। পুরো ম্যাচে ফোডেন-হালান্ডরা একচ্ছত্র আধিপত্য বজায় রাখলেও কাঙ্খিত গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত।  

ম্যাচের ৭৮তম মিনিটে জয়সূচক গোলটি করেন হালান্ড। ডি বক্সে ইলকাই গিনদোয়ান ফাউলের শিকার হলে পেনাল্টির সংকেত দেন রেফারি। পেনাল্টি শট থেকে গোল করতে ভুল করেন আর্লিং হালান্ড। আর তাতেই ক্রিস্টাল প্যালেসের মাঠে উচ্ছ্বাসে মেতে উঠে সিটির সমর্থকেরা। গোল নিয়ে চলতি মৌসুমে হালান্ডের গোল সংখ্যা গিয়ে দাঁড়ালো ২৮টি। ১৮ গোল নিয়ে ২২ বছর বয়সী ফরোয়ার্ডের পরের অবস্থানে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে লাইপজিগের মুখোমুখি হওয়ার আগে বাড়তি আত্মবিশ্বাস সঞ্চয় করে নিল সিটি। আগামী মঙ্গলবার লড়বে দুই দল। প্রথম লেগের ম্যাচটি - গোলে ড্র হয়েছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭