ইনসাইড বাংলাদেশ

শিক্ষার্থী-স্থানীয় সংঘর্ষ: অবরুদ্ধ রাবি উপাচার্য


প্রকাশ: 12/03/2023


Thumbnail

শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে উত্তপ্ত হয়েছে উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। দফায় দফায় বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির মাধ্যমে এই হামলার বিচার ও প্রশাসনের ব্যর্থতার অভিযোগ তুলছেন শিক্ষার্থী। এই দাবিতে উপাচার্যকে অবরোধ করেছেন তারা। রোববার (১২ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় এ ঘটনা ঘটে।

এসময় তারা 'জ্বালো জ্বালো, আগুন জ্বালো' স্লোগান দিতে থাকেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার শিক্ষার্থীদের উদ্দেশে কথা বলতে এসে শিক্ষার্থীদের রোষানলে পড়েন। সেখানে উপাচার্যকে উদ্দেশ্য করে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন। সেখানে সহস্রাধিক শিক্ষার্থী অবস্থান নেন। 

আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের শাবাস বাংলাদেশ মাঠে আধাঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। পরে সেখান থেকে অবরুদ্ধ অবস্থায় ভিসিকে শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে আনা হয়। বর্তমানে তিনি সেখানে অবরুদ্ধ আছেন।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। গতকাল আমাদের কাজ ছিল শিক্ষার্থীদের সুচিকিৎসার ব্যবস্থা করা। আমরা গভীররাত পর্যন্ত সে চেষ্টা করেছি। কিছুক্ষণ পর আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে আলোচনায় বসবো। এরপর আমরা শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসব।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭