ইনসাইড গ্রাউন্ড

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


প্রকাশ: 12/03/2023


Thumbnail

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। মিরপুরের উইকেট ও কন্ডিশন বিবেচনায় আগে বোলিংয়ের কারণ বল জানান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচে ইংলিশদের বিপক্ষে লড়াই করার কথা বলেছেন সাকিব। ক্রিকেটাররাও আত্নবিশ্বাসী থাকায় ভাল কিছুর প্রত্যাশা অধিনায়কের।

দ্বিতীয় ম্যাচের একাদশে পরিবর্তন এনেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৩ পেসার ২ স্পিনার নিয়ে খেললেও, ইংল্যান্ডের ব্যাটিং লাইনে বাঁ-হাতি ব্যাটসম্যানদের আধিক্য থাকায় এই ম্যাচে একজন অফ স্পিনার খেলানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। শামীম পাটোয়ারির জায়গায় এই ম্যাচে একাদশে এসেছেন মেহেদী হাসান মিরাজ। এই ম্যাচে বাড়তি নজর থাকবে আগের ম্যাচে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করা তরুণ পেসার হাসান মাহমুদের দিকে।

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর খেলা প্রথম টি-টোয়েন্টিতে হারের স্বাদ পেয়েছে ইংল্যান্ড। তবে সে ম্যাচের ভুল-ত্রুটি শুধরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঘুরে দাড়াতে চায় ইংল্যান্ড। নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চান ইংলিশ অধিনায়ক জশ বাটলার। পিছিয়ে থাকলেও তার দলের ঘুরে দাড়ানোর আত্নবিশ্বাস রয়েছে বলে জানান তিনি।

একাদশে পরিবর্তন এনেছে ইংল্যান্ডও। পেসার মার্ক উডের পরিবর্তে এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টতে অভিষেক হচ্ছে তরুণ লেগ স্পিনার রেহান আহমেদের। এর আগে টেস্ট ও ওয়ানডেতে ইংলিশদের হয়ে সবচেয়ে কম বয়সে অভিষেকের রেকর্ড গড়া রেহান এবার তিন সংস্করণেই সবচেয়ে কম বয়সে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর তকমা নিজের করে নিলেন।

দুই দলের একাদশ:

বাংলাদেশ:

সাকিব আল হাসান, লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ।

ইংল্যান্ড:

জশ বাটলার, ফিল সল্ট, ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, আদিল রশিদ, স্যাম কারেন, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, জফরা আর্চার, রেহান আহমেদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭