লিট ইনসাইড

দেশের সেরা ১০ বই


প্রকাশ: 12/03/2023


Thumbnail

‘চেতনায় ঐতিহ্য’ শ্লোগানকে ধারণ করে ‘দেশ পাবলিকেশন্স’ পথ চলছে একযুগ ধরে। দেশ প্রতিবছর নির্বাচিত বই প্রকাশ করে থাকেন। এরই ধারাবাহিকতায় অমর একুশে বইমেলায় (২০২৩) ‘দেশ পাবলিকেশন্স’ প্রকাশ করেছে ৫৭টি নতুন বই। প্রকাশিত বইয়ের মধ্যে বিক্রির শীর্ষে থাকা ‘দেশের সেরা ১০ বই’ শিরোনামে একটি তালিকা প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স।

দেশ-এর সেরা ১০টি বই- আনায়ার হোসেন এর গল্পগ্রন্থ ‘নিদাঘ’, জাহারা মিতুর কবিতার বই ‘কবিতার নাম প্রেমিকা’, রিক্তা রিচির ‘আমাকে লিখে রাখো’, সৈয়দা রোজীর ‘হিজল জলে ফাঁদ’, মুনীর আহমেদ ‘ গভীর বিশ্বাসের প্রহর’, মমতাজ বেগমের ‘গহিনের রোদন’, খোন্দকার শাহ্ আলমের ভিন্ন ধরণের উপন্যাস ‘হ্যালো আমরিন’, মোস্তফা মাসুম তৌফিকের কবতিার বই ‘কোন বনে পালিয়ে যাই’, সাকিনা কাইউমের ‘আমারে ছাইড়া কই যাও  পাগল’ এবং জহরত আরার ইতিহাস ভিত্তিক উপন্যাস ‘গডমাদার’।

দেশের সেরা ১০ তালিকা প্রকাশ করে দেশ পাবলিকেশন্সের প্রকাশক কবি-সাংবাদিক অচিন্ত্য চয়ন বলেন, বিগত বছরগুলোর মতোই তরুণদের প্রেরণা দেওয়ার জন্যই দেশের সেরা ১০ বই নির্বাচন করা হয়েছে। সেরা ১০ ছাড়াও অনেক তরুণের বই বেশ ভালো বিক্রি হয়েছে। এই ১০ জনের বাহিরের বইগুলো যে খারাপ বই তা নয়। আমরা নির্বাচিত বই করেছি। তবে বিক্রির উপর নির্ভর করে এই সেরা দশের তালিকা প্রকাশ করা হয়েছে। আশা করি সবাই ইতিবাচক হিসাবেই দেখবেন। সবাই পাশে থাকলে আগামীতে আরো ভালো কাজ করার ইচ্ছে আছে। অন্যদিকে চলতি মাসে  দেশের যুগপূর্তি হচ্ছে। নতুন চিন্তায় কিছু কাজ করতে চাই। বিশেষ করে ‘দেশ সাহিত্য উৎসব’ করে শিল্প-সাহিত্যের বিভন্ন শাখায় ১২ গুণীজনকে সম্মান করতে চাই। দেশ সাহিত্য পুরস্কার ২০২৩ প্রদান করতে চাই। সবাই দেশের সঙ্গেই থাকুন। সবার সহযোগিতা নিয়েই দেশ পথ চলছে ১২ বছর হলো। আগামীতে আপনাদের সহযোগিতা প্রত্যাশা করছি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭