ইনসাইড গ্রাউন্ড

লক্ষ্য তাড়ায় অস্বস্তিতে বাংলাদেশ


প্রকাশ: 12/03/2023


Thumbnail

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের দেয়া ১১৮ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। এই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় স্বাগতিকরা। তবে লক্ষ্য তাড়ায় শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার আশা জাগিয়েও দলকে ভাল সূচনা এনে দিতে ব্যর্থ হন। প্রথম দুই ওভার থেকে ১৫ রান নিলেও তৃতীয় এভারে এসেই খেই হারায় স্বাগতিকরা।

দলীয় ১৬ রানে স্যাম কারেনের বলে বাউন্ডারি লাইনের কাছে ফিল সল্টের হাতে লিটন ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। দ্বিতীয় উইকেট জুটিতে। দলের হাল ধরার চেষ্টা করেন রনি তালুকদার ও আগের ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক নাজমুল হোসেন শান্ত। তবে খুব বেশি দূর এগোতে পারেনি এই জুটি। আর্চারের পেসে ঠিকমতো টাইমিং করতে না পারার খেসারত দিয়ে ২৭ রানে আউট হন রনি তালুকদার। পাওয়ার প্লে'র ৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ২ উইকেটে ৩২ রান।

লক্ষ্য ছোট হলেও দ্রত দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। সেই সাথে নিয়ন্ত্রিত বোলিংকে বাংলাদেশের ব্যাটসম্যানদের হাত খুলে খেলতে দেন নি ইংলিশরা। সিঙ্গেল-ডাবলসে রানের চাকা সচল রাখেন শান্ত ও তৌহিদ হৃদয়। তবে ম্যাচের ১০ম ওভারে এসে আদিল রশিদের উপর চড়াও হন তৌহিদ হৃদয়। সে ওভার থেকে দুই চারে ১০ রান তুলে নেয় দল।

তবে এরপরই সাজঘরের পথ ধরেন তৌহিদ হৃদয়। পরের ওভারে অভিষেক ম্যাচ খেলা রেহান আহমেদের অফ স্টাম্পের অনেক বাইরের বল খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দেন হৃদয়। নিজের দ্বিতীয় বলেই প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি উইকেটের দেখা পেয়ে যান এই লেগ স্পিনার। ৫৬ রানে তৃতীয় উইকেটের পতন হয় বাংলাদেশের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭