কালার ইনসাইড

১৭ বছর পর আর্টসেলের নতুন অ্যালবাম ‘অতৃতীয়’


প্রকাশ: 12/03/2023


Thumbnail

দেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘আর্টসেল’। ১৯৯৯ সালে প্রথম অভিষেক হয় এই ব্যান্ড দলের। কয়েকজন সংগীতপ্রেমী যুবক মিলে যাত্রা শুরু করেন আর্টসেলের। সর্বশেষ ২০০৬ সালে ‘অনিকেত প্রান্তর’ শিরোনামে প্রকাশিত হয় তাদের দ্বিতীয় অ্যালবাম। কনসার্ট মাতানোর কারণে বেশ খ্যাতি রয়েছে দলটির। এর দীর্ঘ ১৭ বছর পর গত ২৩ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে তাদের তৃতীয় অ্যালবাম ‘অতৃতীয়’।

‘গান’ অ্যাপে মুক্তি পায় এই অ্যালবামটি। সেখানে একেকজন শ্রোতা ৩০০ টাকা সাবস্ক্রিপশনের বিনিময়ে এই অ্যালবামের গানগুলো শুনেছেন।

ইউটিউবে অ্যালবামটি মুক্তি পাবে জেনেও অনেকে টাকা দিয়েই এর গানগুলো শুনেছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর্টসেলের সদস্যরা। তারা জানিয়েছেন, এটা তাদের নিখাদ ভালোবাসারই প্রমাণ।

জানা গেছে, চলতি মাসের ৯ তারিখে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে ‘অতৃতীয়’র গানগুলো। এতে মোট ছয়টি গান রয়েছে। এগুলো হলো- ‘প্রতীতি’, ‘বাক্স বন্দি’, ‘বিপ্রতীপ’, ‘স্মৃতির আয়না’, ‘অসমাপ্ত সান্ত্বনা’ ও ‘অতৃতীয়’।

আর্টসেলের সদস্য বলেন, আমাদের অ্যালবামটি বিক্রির জন্য প্রকাশ করা হয়েছিল। সেখানে আপনাদের বিস্ময়কর সাড়া পেয়ে সত্যিই আমরা কৃতজ্ঞ। আর এটা শুধু আর্টসে্লের জন্য নয়, পুরো বাংলা ব্যান্ড মিউজিকের জন্যই উদাহরণ হয়ে থাকবে।

ঠিক যে সময় সবার অভিযোগ রয়েছে যে, টাকা দিয়ে শ্রোতারা গান শুনতে চায় না, সেখানে ‘অতৃতীয়’র সাফল্য মিউজিক ইন্ডাস্ট্রির জন্য আশার দরজা খুলে দিচ্ছে। আর এই সাফল্য ‘আর্টসেল’র জয়, বাংলা মিউজিকের জয়।

বর্তমানে এই ব্যান্ডের লাইনআপে রয়েছেন- লিংকন ডি কস্তা (ভোকাল ও গিটার), কাজী ফয়সাল আহমেদ (লিড গিটার), ইকবাল আসিফ জুয়েল (লিড গিটার), কাজী সাজ্জাদুল আশেকীন (ড্রামস) ও সাইফ আল নাজি (বেজ গিটার)।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭