ইনসাইড বাংলাদেশ

মশক কর্মীদের দক্ষতা বাড়াতে ডিএনসিসির প্রশিক্ষণ


প্রকাশ: 12/03/2023


Thumbnail

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশক নিধন কর্মী ও মশক সুপারভাইসারদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। রোববার (১২ মার্চ) সকাল ১১ টা থেকে দিনব্যাপী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চল- ৭ ও ৮ এ কর্মরত মশক নিধন কর্মীদের উত্তরা কমিউনিটি সেন্টারে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণ অনুষ্ঠানে অঞ্চল- ১ ও ৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

আগামী ১৩ মার্চ (সোমবার) মহাখালী কমিউনিটি সেন্টারে অঞ্চল- ৯ ও ১০ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। উক্ত প্রশিক্ষণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. মো. জোবায়দুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার, ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল মো. গোলাম মোস্তফা সারোয়ার এবং ঊর্ধ্বতন কিট নিয়ন্ত্রণ কর্মকর্তা কৃষিবিদ আসিফ ইকবাল এই  প্রশিক্ষণ প্রদান করবেন।

উল্লেখ্য, গত ১ মার্চ থেকে মশক নিধন কর্মী ও মশক সুপারভাইসার প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এ প্রশিক্ষণ কর্মসূচীর আওতায় ইতোমধ্যে অঞ্চল-১,২,৩,৪,৫ ও ৬ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। মশক কর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ কর্মসূর্চীতে তাত্ত্বিক বিষয় ছাড়াও হাতে কলমে মশার প্রজনন স্থল শনাক্তকরণ ও ধ্বংস এবং কীটনাশক প্রয়োগ পদ্ধতি সম্পর্কে ধারণা প্রদান করা হয়।    



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭