ইনসাইড গ্রাউন্ড

বিলবাওকে হারিয়ে রিয়ালের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে গেলো বার্সা


প্রকাশ: 13/03/2023


Thumbnail

স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে শিরোপা জয়ের দৌড়ে সবার চেয়ে এগিয়ে কাতালান ক্লাব বার্সেলোনা। রবিবার রাতে  অ্যাথলেটিক বিলবাওয়ের সাথে ম্যাচটি ছিলো চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সাথে পয়েন্ট ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ। অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে সে সুযোগটি আদায় করে নিলো জাভি হার্নান্দেজের দল। পুরো ম্যাচ জুড়ে বিলবাও স্ট্রাইকাররা আক্রমণে বার্সার নাভিশ্বাস তুললেও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি। কষ্টের এই জয়ে লিগের দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে পয়েন্টে এগিয়ে গেল বার্সা।

অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণ প্রতি আক্রমণ চালাতে থাকে উভয় দল। ১৭ মিনিটেই বিলবাওয়ের রক্ষণভেদ করে আক্রমণ চালায় বার্সা তারকা লেভানডফস্কি। পোলিশ তারকার নেওয়া শট ঠেকিয়ে দেন বিলবাও গোলরক্ষক। ৩২তম মিনিটে বিলবাও প্রথম পরীক্ষা নেয় বার্সার গোলরক্ষকের। বিলবাওর জন্য দেওয়াল হওয়া শুরু করেন টের স্টেগানও। তিনি বলটি ঠেকানোর পরমুহূর্তেই আবারও স্বাগতিকদের হানা। বিলবাওয়ের রাউল গার্সিয়ার হেডটি ক্রসবারে লেগে সেই যাত্রায় রক্ষা পায় স্বাগতিকরা।

প্রথমার্ধের ৪৫ মিনিট এভাবেই চলতে থাকে দুই দলের লড়াই। কিন্তু বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তের যোগ করা সময়ে বিলবাওয়ের জালে বল জড়ান বার্সার তারকা রাফিনিয়া। সতীর্থ সার্জিও বুস্কেটসের সহায়তায় গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা।

দ্বিতীয়ার্ধে বার্সাকে চেপে ধরেও ম্যাচের গতিপথ বদলাতে পারেনি বিলবাও। ফলে শেষ পর্যন্ত - গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয়ে জাভি হার্নান্দের শিষ্যদের। 

এই জয়ে ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করল বার্সা। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে দুইয়ে। ৩৩ পয়েন্ট নিয়ে বিলবাওয়ের অবস্থান নবম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭