ইনসাইড গ্রাউন্ড

টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলো শ্রীলঙ্কা


প্রকাশ: 13/03/2023


Thumbnail

টেস্ট চ্যাম্পিয়নশিপ শতকরা পয়েন্ট হারে সবার চেয়ে এগিয়ে থেকে আগেই ফাইনাল নিশ্চিত করেছিলো অস্ট্রেলিয়া। ফাইনালে অজিদের সঙ্গী কে হবে তার জন্য লড়েছিলো শ্রীলঙ্কা, ভারত দক্ষিণ আফ্রিকা। তবে সব সম্ভাবনা আর যদি কিন্তুর অবসান ঘটিয়ে ফাইনাল নিশ্চিত হলো ভারতের। মূলত নিউজল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার হারে ফাইনাল নিশ্চিত হয় রোহিত-কোহলিদের।

শ্রীলঙ্কার বিপক্ষে নাটকীয়তায় ভরপুর ম্যাচে ৭৫ বছর পর টেস্ট ক্রিকেট দেখল শেষ বলে ম্যাচ জয়। ১৯৪৮ সালের ২০ ডিসেম্বর ডারবানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ড শেষ বলে টেস্ট জিতেছিল। টেস্ট ক্রিকেটের ১৪৬ বছরের ইতিহাসে শেষ বলে টেস্ট জয়ের দ্বিতীয় ঘটনা এটি। নিউজল্যান্ডের রেকর্ড ভাঙ্গা জয়ের দিনে আহমেদাবাদ টেস্ট চলাকালেই সুখবর পেলো টিম ইন্ডিয়া।

প্রথমবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিউজল্যান্ড চলতি বছরে নেই সেরা পাঁচেও। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করার পরের সিরিজেই শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামে নিউজল্যান্ড। ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দু'দিনে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল লঙ্কানদের হাতেই। তবে তৃতীয় দিন থেকে শ্রীলঙ্কার নিয়ন্ত্রণ ধীরে ধীরে নিতে থাকে কিউইরা। চতুর্থ দিনের শেষে ম্যাচের পরিস্থিতি এমন জায়গায় দাঁড়িয়ে ছিল যেখান থেকে দু'দলের যে কেউই ম্যাচ জিততে পারত। যদিও ঘরের মাঠে খেলা বলেই কিছুটা এগিয়ে ছিল নিউজিল্যান্ড। শেষমেশ প্রকৃতির বাধা সত্ত্বেও শেষ দিনে বাজিমাত করেন উইলিয়ামসনরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭