ইনসাইড বাংলাদেশ

রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে যে উন্নয়ন হয়, সেটি প্রমাণ করেছি: প্রধানমন্ত্রী


প্রকাশ: 13/03/2023


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে যে দেশের উন্নয়ন হয়, সেটি প্রমাণ করেছি।

তিনি বলেন, আওয়ামী লীগ সবসময় দায়িত্ববোধের সঙ্গে কাজ করে। বর্তমান সরকার টানা ক্ষমতায় থাকার জন্য অব্যাহত রয়েছে উন্নয়নের ধারা। রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে দেশের উন্নয়ন হয়, সেটা প্রমাণ করেছি। এ জন্য ধৈর্য প্রয়োজন।

সোমবার (১৩ মার্চ) বিকেল সাড়ে ৪টায় গণভবনে সদ্য কাতার সফর নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনের শুরুতে কাতার সফর নিয়ে লিখিত বক্তব্য দেন প্রধানমন্ত্রী। এরপর সাংবাদিকরা প্রশ্ন শুরু করেন এবং সেসবের জবাব দেন সরকারপ্রধান।

বিশ্ব এখন বাংলাদেশকে রোল মডেল মনে করে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এক সময় সবাই বাংলাদেশ মানে বন্যা, খরা, দুর্যোগ এসব মনে করতো। এখন আর সেসব মনে করে না। এখন বাংলাদেশকে বিশ্ব রোল মডেল মনে করে। আর এটি সম্ভব হয়েছে কেবলই একটানা ক্ষমতায় একটি গণতান্ত্রিক ধারা বজায় রয়েছে বলে।

এর আগে প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, সফরে করোনা অতিমারি ও চলমান ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট বিশ্বব্যাপী খাদ্য, জ্বালানি ও আর্থিক সংকটের পরিপ্রেক্ষিতে স্বল্পোন্নত দেশগেুলোর জন্য বিভিন্ন আন্তর্জাতিক অঙ্গীকার অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করার দাবি জানিয়েছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭