ইনসাইড গ্রাউন্ড

ফেব্রুয়ারির মাস সেরা ব্রুক-গার্ডনার


প্রকাশ: 13/03/2023


Thumbnail

ফেব্রুয়ারি মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের হ্যারি ব্রুক। আর নারীদের বিভাগে সেরা মনোনীত হন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যাশলি গার্ডনার। সোমবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে তাঁদের নাম ঘোষণা করে আইসিসি।

ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের মনোনয়নে ব্রুকের সঙ্গে ছিলেন ভারতের স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও ওয়েস্ট ইন্ডিজের স্পিনার গুড়াকেশ মোতি। তবে তাদেরকে পেছনে ফেলে আইসিসির স্বাধীন ভোটিং একাডেমি ও দর্শকের ভোট সবচেয়ে এগিয়ে ছিলেন ব্রুক। ফেব্রুয়ারিতে দুটি টেস্ট ও একটি ওয়ানডে খেলেছেন ব্রুক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে মাত্র ৬ রান করলেও সাদা পোশাকের ক্রিকেটে উজ্জ্বল ছিলেন এই তরুণ ব্যাটসম্যান। চার ইনিংসের তিনটিতেই পঞ্চাশ পেরিয়েছেন, যার মধ্যে ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে কঠিন সময়ে ক্রিজে এসেও খেলেন ১৭৬ বলে ১৮৬ রানের ইনিংস। 

এর আগে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ৩টি সেঞ্চুরি করে গত ডিসেম্বরেও আইসিসির মাস সেরা নির্বাচিত হয়েছিলেন তিনি। ৩ মাসে দ্বিতীয়বার এই পুরষ্কার জিতে উচ্ছ্বসিত এই ডানহাতি ব্যাটসম্যান। এর কৃতিত্ব দিয়েছেন দলকে। সতীর্থ ও টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানিয়েছেন বলেন, ‘দল আমাকে সহায়তা করেছেন, নিজের শক্তির দিক ব্যবহারে সমর্থন দিয়েছে। তাতেই এই সাফল্য এসেছে। আশা করি, সামনের অ্যাশেজ ও ওয়ানডে বিশ্বকাপেও এই ধারা অব্যাহত রাখতে পারব।’

মেয়েদের ক্রিকেটে ফেব্রুয়ারির সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনার। মেয়েদের বিভাগে সেরার মনোনয়ন পেয়েছিলেন গার্ডনার, দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা উলভারট এবং ইংল্যান্ডের অলরাউন্ডার নাট স্কিভার-ব্রান্ট। তবে সদ্য সমাপ্ত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিলো গার্ডনারের। ৩৬.৬৬ গড়ে ১১০ রানের পাশাপাশি ১০ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন তিনি। তারই ধারাবাহিকতায় এবার পেলেন ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭