ইনসাইড গ্রাউন্ড

রাজ্জাকের নৈপুণ্যে এশিয়া লায়ন্সের জয়


প্রকাশ: 14/03/2023


Thumbnail

কাতারের দোহায় চলছে সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজিত টুর্নামেন্ট 'লিজেন্ডস লিগ ক্রিকেট'। সেখানে বাংলাদেশের প্রতিনিধি হয়ে এশিয়া লায়ন্সের হয়ে খেলছেন সাবেক ক্রিকেটার ও বর্তমানে জাতীয় দলের নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য আব্দুর রাজ্জাক। প্রতিযোগিতার প্রথম ম্যাচে ব্যাট-বল হাতে না নিলেও দ্বিতীয় ম্যাচে তার স্পিন ঘূর্ণিতে বড় জয় পেয়েছে তার দল এশিয়া লায়ন্স।

তিন দলের অংশগ্রহণে টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে ১০ ওভারে। এশিয়া লায়ন্সকে নেতৃত্ব দিচ্ছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। এশিয়ার দলটির বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় জানানো অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওয়ার্ল্ড জায়ান্টস দলের নেতৃত্বভার রয়েছে তাঁর কাঁধে। শুরুতেই উপল থারাঙ্গার উইকেট তুলে নেয় ওয়ার্ল্ড জায়ান্টস।

শুরুর চাপ সামলে দুই লঙ্কান ক্রিকেটার তিলকরত্নে দিলশান ও থিসারা পেরেরা ২৬ রানের জুটি গড়েন। তবে পেরেরা ও আফ্রিদির বিদায়ের পর দিলশান ও মিসবাহ উল হকের দৃঢ়তায় ভাল সংগ্রহ পায় এশিয়া লায়ন্স। ৩ উইকেটে ৯৯ রান তোলে দলটি। টার্গেটে ব্যাট করতে নেমে ক্রিস গেইল ও লেন্ডল সিমন্স ভাল সূচনা এনে দেন ওয়ার্ল্ড জায়ান্টসকে। দুই ক্যারিবিয়ানের ৪০ রানের জুটিতে লক্ষ্যের দিকে এগোতে থাকে দলটি। তবে পঞ্চম ওভারে আফ্রিদির জোড়া আঘাতে সাজঘরে ফেরেন দুজনেই। 

এরপর আর রাজ্জাকের দুর্দান্ত বোলিংয়ে আর সুবিধা করে উঠতে পারেনি ওয়ার্ল্ড জায়ান্টস। ষষ্ঠ ওভারে বল হাতে নিয়ে সে ওভার থেকে দুই রান দেন রাজ্জাক। এক ওভার পর নিজের কোটার শেষ করতে আবার বোলিংয়ে আসেন এই বাঁ-হাতি স্পিনার। সে ওভারের প্রথম বলে শেন ওয়াটসনকে আউটের পর শেষ বলে তুলে নেন রিকার্ডো পাওয়েলের উইকেট। মেডেনসহ দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে দলের জয়কে সময়ের ব্যবধানে পরিণত করেন আব্দুর রাজ্জাক। ৩৫ রানে জয় পায় তার দল এশিয়া লায়ন্স।

টানা দুই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো এশিয়ার দলটি। ১ জয়ে দ্বিতীয় স্থানে ওয়ার্ল্ড জায়ান্টস। আর দুটি ম্যাচ হেরে তিন নম্বরে রয়েছে ভারত মহারাজা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭