ইনসাইড গ্রাউন্ড

ভারতে বিপক্ষে ওয়ানডে সিরিজেও অধিনায়ক স্মিথ


প্রকাশ: 15/03/2023


Thumbnail

বোর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় টেস্টের পরেই মায়ের অসুস্থতার জন্য ভারত ছেড়ে যান অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। শেষ দুই টেস্টে খেলতে না পারলেও ওয়ানডে সিরিজে দলে যোগ দিতে চেয়েছিলেন অজিদের নিয়মিত এ অধিনায়ক। কিন্তু মায়ের মৃত্যুতে ওয়ানডে সিরিজেও খেলতে পারবেন না কামিন্স। তার জায়গায় দলকে নেতৃত্ব দিবেন স্টিভ স্মিথ।

অস্ট্রেলিয়ার হেড কোচ আন্দ্রে ম্যাকডোনাল্ড বলেছেন, ‘প্যাট সিরিজে যোগ দিতে পারছে না। মায়ের মৃত্যু শোকে পরিবারের সঙ্গেই থাকছে সে। প্যাট ও তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা।

বোর্ডার-গাভাস্কার ট্রফির শেষ দুই টেস্টেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন স্মিথ। ডানহাতি ব্যাটারের নেতৃত্বে একটি জয় ও একটি টেস্ট ড্র হয়। এর আগে দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কান্ডে তাকে নিষিদ্ধের পাশাপাশি নেতৃত্ব থেকে ‘চিরতরে’ সরিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ওই সিদ্ধান্ত থেকে ফিরে এসেছে অজি বোর্ড।  

অস্ট্রেলিয়ার দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), অ্যালেক্স কেরি, শেন অ্যাবট, অ্যাস্টন আগার, নাথান এলিস, ক্যামেরুন গ্রিন, ট্রাভিস হেড, জোস ইংগিলস, মার্নাস লাবুশানে, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মিশেল স্ট্রার্ক, মার্কোস স্টইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭