ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টাইনদের বাংলাদেশ সফর নিয়ে নতুন গুঞ্জন


প্রকাশ: 15/03/2023


Thumbnail

২০২২ কাতার বিশ্বকাপ চলাকালীন আর্জেন্টাইনদের প্রতি বাংলাদেশি সমর্থকদের উন্মদনা নজড় কেড়েছে সারাবিশ্বে। চোখ এড়ায়নি লিওনেল মেসি সহ দলের কোচেরও। তাইতো বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনাও লাল-সবুজের দেশকে সম্মান জানাতে ভুল করেনি। ফুটবল ভালোবাসায় দুই দেশের মধ্যে হয়েছে কূটনৈতিক বন্ধুত্বও। সম্প্রতি বাংলাদেশের ফুটবলারদের আর্জেন্টাইন লিগেও খেলা প্রস্তাব দিয়েছি দেশটি। আবার বিশ্বকাপ জয়ী মেসিদের এ দেশে আনারও চলছে জোর চেষ্টা।

বাংলাদেশের জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমেরিকান প্রবাসী শহিদুর রহমান চৌধুরি দেশে এসেছেন। তার সঙ্গী হয়ে বাংলাদেশে এসেছেন চারজন এরমধ্য একজন আর্জেন্টাইনও। চার সদস্যের এই প্রতিনিধি দল আর্জেন্টিনা প্রসঙ্গে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে বৈঠকও করেছেন। বাফুফে ও আগত প্রতিনিধিদল এই প্রসঙ্গে কিছু না বললেও জানা গেছে, আসন্ন জুন সফর নিয়েই মূলত উভয় পক্ষ কথা বলেছে।

এমনকি দেশের শীর্ষ ক্লাব বসুন্ধারা কিংসের সঙ্গে ও তারা বৈঠক করেছে। বসুন্ধারা কিংসের ফ্লাডলাইট সম্পন্ন স্টেডিয়ামে আর্জেন্টিনাকে আনার চেষ্টা করবে এই প্রতিনিধি দল এমনটাই জানা গেছে বসুন্ধরা কিংস সূত্রে। তবে ক্লাবটির সভাপতি ইমরুল হাসান অবশ্য জানিয়েছেন, ‘তারা সৌজন্য সাক্ষাৎ করেছে। আমাদের একটি প্রস্তাব দিয়েছে মাত্র। এর বেশি কিছইু না।

কাতার বিশ্বকাপের পর থেকে মেসিদের এদেশে আনার জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে বেশ কয়েকবার। ইতিবাচক মনোভাব প্রকাশ করলেও নিশ্চিত ভাবে এখনো কিছুই জানায়নি আলবিসেলেস্তরা। তবে সম্প্রতি আর্জেন্টাইন মিডিয়া জানিয়েছে, জুনে বাংলাদেশে আসার পরিকল্পনা চূড়ান্ত করেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার ডবল আমারিল্লার প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের জুন মাসের ১২ থেকে ২০ তারিখ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলতে পারে আর্জেন্টিনা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭