ইনসাইড গ্রাউন্ড

রোনালদোর জাতীয় দলে খেলা নিয়ে যা জানালেন পর্তুগাল কোচ


প্রকাশ: 16/03/2023


Thumbnail

২০২২ সালে অনুষ্ঠিত হওয়া কাতার বিশ্বকাপে সময়টা ভালো যায়নি পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। তার দল শেষ ষোলো কোয়ার্টার ফাইনাল খেললেও ডাগ আউটে বসে থাকতে হয়েছিলো রোনালদোকে। পর্তুগালের তরুণ তারকা গঞ্জালো রামোসের কাছে জায়গা হারিয়েছিলেন তিনি। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয়ার্ধে সিআরসেভেনকে নামানো হলেও আফ্রিকার দেশ মরক্কোর বাঁধা টপকাতে পারেনি পর্তুগাল। মরুরবুকে বিশ্বকাপ যাত্রা শেষ হয় কোয়ার্টার ফাইনালেই থেকেই।

কাতার বিশ্বকাপের মধ্যেই খবর বের হয় ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল বৈশ্বিক ফুটবলের তারকার। পরে ইউরোপ ছেড়ে ৩৮ বছর বয়সে মধ্যপ্রচ্যের ক্লাব আল নাসরে নাম লেখান রোনালদো। আল নাসরে শুরুটা ভালো না হলেও এখন রয়েছেন দুদার্ন্ত ফর্মে। তবে তরুণ প্রজন্মের দুর্দান্ত খেলোয়াড়দের ভিড়ে রোনালদো কি জাতীয় দলে আবারও জায়গা পাবেন? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সমর্থকদের মনে।

নতুন করে পর্তুগালের দায়িত্ব নেওয়া রবার্তো মার্টিনেজ কি তাকে পরিকল্পনার অংশ করবেন? ওই খবর দ্রুতই জানা যাবে। মার্চের আন্তর্জাতিক বিরতিতে পর্তুগাল দুটি ম্যাচ খেলবে। প্রথমটি লিচেনস্টাইনের বিপক্ষে ২৪ মার্চ এবং অপরটি আয়ারল্যান্ডের বিপক্ষে ২৭ মার্চ মাঠে নামবে তারা।

২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ওই দুই ম্যাচে রোনালদোকে দলে রাখতে পারেন পর্তুগালের নতুন কোচ রর্বাতো মার্টিনেজ। সংবাদ মাধ্যম দি অ্যাথলেটিক এমনই দাবি করেছে। তাদের মতে, অভিজ্ঞ রোনালদোর সঙ্গে তার পরিকল্পনার বিষয়ে এরই মধ্যে মার্টিনেজ কথা বলেছেন। এর আগে পর্তুগাল জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়ে মার্টিনেজ বলেছিলেন, খেলা না খেলার বিষয়টি নির্ভর করবে রোনালদো কী ভাবছে তার ওপর।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭