ইনসাইড বাংলাদেশ

বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী, শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী


প্রকাশ: 16/03/2023


Thumbnail

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সফর উপলক্ষে আইন শৃঙ্খলা নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি সমাপ্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

শুক্রবার (১৭ মার্চ) বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে তারা টুঙ্গিপাড়ায় যাচ্ছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পরিস্কার-পরিচ্ছন্নতা ও শোভাবর্ধণের পাশাপাশি জাতীয় শিশু সমাবেশ এবং তিন দিনব্যাপী বই মেলা আয়োজনের সব প্রস্তুতি শেষ হয়েছে। এ ছাড়া জেলায় নেওয়া হয়েছে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা।

জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে মহাসড়কসহ বিভিন্ন রাস্তায় বঙ্গবন্ধু, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত শতাধিক তোরণ, ডিজিটাল পোস্টার ও ব্যানার টাঙানো হয়েছে।

জেলা প্রশাসন ও আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে প্রথমে প্রধানমন্ত্রী এবং পরে রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছবেন। এরপর প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি ঢাকা ফিরবেন। রাষ্ট্রপতিকে বিদায় জানানোর পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় শিশু সমাবেশে যোগ দেবেন। সকাল ১১ টার দিকে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান, অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ করবেন প্রধানমন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী জাতীয় শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ শেষে শিশু শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

দুপুর ১২টা ৫ মিনিটের দিকে প্রধানমন্ত্রী শিশু শিল্পীদের সঙ্গে ফটোসেশন করবেন। দুপুর ১২টা ১০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধি সৌধ প্রাঙ্গণে আয়োজিত বই মেলার উদ্বোধন ও স্টল পরিদর্শন করবেন। রাষ্ট্রীয় কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন। 

টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম জানান, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ার সর্বস্তরের জনগণের পক্ষে স্বাগত জানানোর জন্য সমস্ত রাস্তাঘাটে ব্যানার ফেস্টুন এবং দলীয় কার্যক্রম চলছে। প্রধানমন্ত্রীর সফর সার্থক করার জন্যে প্রশাসনের সঙ্গে টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগও সার্বিকভাবে সহযোগিতা করে আসছে। যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রী এখানে থাকবেন, নিরাপত্তার জন্য প্রশাসনের সঙ্গে কাজ করে যাবে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান জানান, ‘শুভ শুভ দিন, বঙ্গবন্ধু জন্মদিন’- খচিত তোরণ ও প্লাকার্ডে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত করে বিভিন্ন সড়কে টাঙানো হয়েছে। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করতে ইউনিয়ন থেকে শুরু করে সব ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গোপালগঞ্জে আসবেন। গোপালগঞ্জের সব স্তরের নেতা-কর্মীদের মধ্যে একটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। গোপালগঞ্জ রঙিন সাজে সেজেছে; ব্যানার-ফেস্টুনে ভরে গেছে। শুধু আমাদের নেতা-কর্মী নয়, গোপালগঞ্জের সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উৎসবমুখর পরিবেশে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, ‘রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী সফর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি সমাপ্ত হয়েছে। আমরা আশা করছি, অনুষ্ঠানটি সফলভাবে শেষ করতে পারবো।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭