কালার ইনসাইড

সংসদে দেখানো হবে অস্কারজয়ী ‘আরআরআর’ ও ‘দ্য এলিফ্যান্ট হুইসপার’


প্রকাশ: 17/03/2023


Thumbnail

শুধু দক্ষিণের নয়, ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গান এবং স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইসপার’-এর অস্কার জয় গোটা ভারতের সাফল্য। রাজ্যসভায় দাঁড়িয়ে এমনই দাবি করেছেন, সাংসদ ও বলিউড অভিনেত্রী জয়া বচ্চন।

নিজের বক্তব্যের সমর্থনে কিংবদন্তি নির্মাতা সত্যজিৎ রায়ের উদাহরণও দিয়েছিলেন। বর্ষীয়ান অভিনেত্রী ও সমাজবাদী পার্টির সাংসদের এই মন্তব্যের পর এবার সংসদেও ‘আরআরআর’ ও ‘দ্য এলিফ্যান্ট হুইসপার’  প্রদর্শনের বন্দোবস্ত হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দক্ষিণ ভারতের মুদুমালাই ন্যাশনাল পার্ককে কেন্দ্র করে নির্মিত ‘দ্য এলিফ্যান্ট হুইসপার’। বন্য প্রাণীর প্রতি ভালোবাসা ও প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরা হয়েছে এই তথ্যচিত্র। এতে এক আদিবাসী দম্পতি বোম্যান ও বেলি, রঘু নামে একটি অনাথ হাতির বাচ্চার দেখভাল করে।

এদিকে বিশ্ব সিনেমার মঞ্চে ভারতের মুখ উজ্জ্বল করেছে ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানও। অস্কার জয়ে আপ্লুত এই দুই চলচ্চিত্রের টিম।

এই জয়ের সেলিব্রেশন হিসেবে এবার সংসদেও দেখানো হবে চলচ্চিত্র দুটি। সংসদের অন্দরে বালাযোগী স্টেডিয়াম দেখানোর ব্যবস্থা করা হচ্ছে। আর এর ব্যবস্থাপনায় রয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়।

তবে দেখানোর নির্দিষ্ট কোনো দিনক্ষণ এখনো স্থির না হলেও জানা যাচ্ছে আগামী সপ্তাহে দেখানো দর্শকাসনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থাকবেন কিনা, তা এখনও জানা যায়নি।

তবে জানা গেছে, প্রদর্শনের সময় উপস্থিত থাকবেন ‘আরআরআর’ সিনেমার পরিচালক রাজামৌলির বাবা তথা রাজ্যসভার সাংসদ ভি বিজয়েন্দ্র প্রসাদ। আমন্ত্রণ জানানো হবে প্রত্যেক সাংসদকেও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭