ইনসাইড হেলথ

সিমুলেটরের মাধ্যমে হৃদরোগ চিকিৎসায় হাতে-কলমে প্রশিক্ষণ


প্রকাশ: 17/03/2023


Thumbnail

রাজধানীর মিরপুরে অবস্থিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এবং হাসপাতালে রেডিয়াল এক্সেস (হাতের ধমনী) এর মাধ্যমে হৃদরোগের সর্বাধুনিক চিকিৎসা পদ্ধতি (এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি)- এর উপর সিমুলেটরের মাধ্যমে হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) হাসপাতালটির কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ও চীফ কনসালটেন্ট কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা. ফজিলা-তুন-নেসা মালিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিঙ্গাপুর ভিত্তিক কোম্পানী  Terumo Singapore Pte. Ltd এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এর যৌথ উদ্যোগে গত ১৬ ও ১৭ মার্চ দুই দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান যেমন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশবিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, ঢাকা সি এম এইচ, সিলেট হার্ট ফাউন্ডেশন ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট থেকে মোট ৩৬ জন তরুণ হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসকগণ হাতে-কলমে এই প্রশিক্ষণ গ্রহণ করেন। 

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন সিঙ্গাপুর থেকে আগত প্রশিক্ষকগণ এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের বিশেষজ্ঞগণ। এই কর্মশালা বাংলাদেশের হৃদরোগ চিকিৎসা ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখতে সহায়ক হবে এবং এতে রোগীরা উপকৃত হবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭