ইনসাইড বাংলাদেশ

সংসদ সদস্যের সামনেই উপজেলা চেয়ারম্যানকে কুপিয়ে জখম


প্রকাশ: 17/03/2023


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসে পটুয়াখালীর বাউফলে আনন্দ র‍্যালীকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারসহ ২০ জন আহত হয়েছে। 

শুক্রবার (১০ মার্চ) বেলা সোয়া ১১টার দিকে বাউফল হাই স্কুল মাঠ থেকে আনন্দ র‍্যালী শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে পৌঁছলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার গ্রুপ ও সংসদ সদস্য ফিরোজ হাওলাদার গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারসহ ছয়জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানায় পুলিশ। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মোতালেব হাওলাদারের নেতৃত্বে আওয়ামী লীগের একটি পক্ষ সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান। এ সময় আ স ম ফিরোজের পক্ষের নেতাকর্মীরা উপজেলা পরিষদের সামনের সড়কে জনতা ভবনের সামনে অবস্থান নেন। অন্যদিকে পৌর মেয়র জিয়াউল হক জুয়েলের পক্ষের লোকজনও উপজেলার কাছাকাছি অবস্থান নেন। 

এক পর্যায়ে মোতালেব হাওলাদারের সমর্থকরা উপজেলা চত্বরে ঢুকতে চাইলে তিন পক্ষের সংঘর্ষের আশঙ্কায় পুলিশ তাদের বাধা দেয়। বাধা উপেক্ষা করে মোতালেব হাওলাদার তার নেতা-কর্মীদের নিয়ে সামনে এগিয়ে যেতে চাইলে লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গের চেষ্টা করে পুলিশ। 

পরে মোতালেব হাওলাদার জনতা ভবনের দিকে এগিয়ে যেতেই আ স ম ফিরোজের পক্ষের লোকজনের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের মধ্যে মোতালেব হাওলাদারসহ তার বেশকিছু নেতা-কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। পরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপ শুরু হলে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কোনও সমস্যা নেই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭