ইনসাইড গ্রাউন্ড

তৌহিদ হৃদয়ের অভিষেকের দিন ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশ: 18/03/2023


Thumbnail

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ হতে না হতেই মাঠের খেলায় ব্যস্ত ক্রিকেটাররা। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন সংস্করণের সিরিজের শুরু হলো আজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। টানা পাঁচ ওয়ানডে পর আজ টস ভাগ্য সহায় হয়নি তামিম ইকবালদের। টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ডু বালবিরনি।

তবে টস হেরে ব্যাটিংয়ে নেমে নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলার কথা জনান বাংলাদেশ অধিনায়ক। প্রথম ১০ ওভার দেখে খেলতে পারলে উইকেট থেকে ব্যাটসম্যানরাও সহয়তা পাবেন বলে মনে করেন তামিম। ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজ হারলেও শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়িয়েছিলো বাংলাদেশ। আইরিশদের বিপক্ষে জয় তুলে নিয়ে সে ধারা অব্যাহত রাখতে চায় লাল-সবুজের প্রতিনিধিরা। সে চ্যালেঞ্জ নিয়েই প্রতিপক্ষকে মোকাবেলা করবে বাংলাদেশ।

ম্যাচটিতে নতুন এক মাইলফলকের হাতছানি রয়েছে দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের সামনে। ওয়ানডে ক্রিকেটে ৭০০০ রানের মাইলফলকের সামনে দুজনই। ৬৯৭৬ রান নিয়ে ৭ হাজারি ক্লাবে ঢোকার অপেক্ষায় সাকিব। আইরিশদের বিপক্ষে ২৪ রান করলেই দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই তালিকায় নাম লেখাবেন এই অলরাউন্ডার। আর ৬৯০১ রানের মালিক মুশফিকুর রহিমের সামনেও আছে এই সুযোগ। বেশ কয়েকটি ম্যাচে রান খরায় ভোগার পর ইংল্যান্ডের বিপক্ষে ধবল ধোলাই এড়ানোর ম্যাচে বড় রানে ফেরার আশা জাগিয়েছেন তিনি। মিরপুরের কঠিন উইকেটে খেলেন ৭০ রানের ইনিংস।

সাকিব-মুশফিকের রেকর্ডের হাতছানির দিন অভিষেক হয়েছে তৌহিদ হৃদয়ের। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সংক্ষিপ্ততম সংস্করণে অভিষেকের পর একদিনের ক্রিকেটে যাত্রা শুরু করবেন এই তরুণ সম্ভাবনাময় ক্রিকেটার। গতকাল অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে আঘাত পাওয়ায় এই ম্যাচে একাদশে নেই মেহেদী হাসান মিরাজ। মাহমুদুল্লাহ রিয়াদের পরিবর্তে একাদশে ফিরেছেন ইয়াসির রাব্বি।

এই মাঠে এখন পর্যন্ত চারটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। সবগুলো ম্যাচেই জয়ী দল বাংলাদেশ। আগে ব্যাট করে ৩টি এবং লক্ষ্য তাড়ায় ১টি ম্যাচে জয় তুলে নিয়েছিলো স্বাগতিকরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭