ইনসাইড গ্রাউন্ড

শান্ত-সাকিবের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ


প্রকাশ: 18/03/2023


Thumbnail

ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হলো বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের পূর্ণাঙ্গ সফর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ঘরের মাঠে পাঁচ ম্যাচ পর  টস ভাগ্য সহায় হয়নি তামিম ইকবালদের। টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ডু বালবিরনি।

ব্যাটিংয়ের শুরুটা অবশ্য মনপূত হয়নি বাংলাদেশের। ইনিংসের শুরুতেই অধিনায়ক তামিম ইকবালের উইকেট হারায় বাংলাদেশ। ম্যাচের তৃতীয় ওভারের তৃতীয় বলে মার্ক অ্যাডায়ারের বলে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তামিম। করেন মাত্র ৩ রান। অধিনায়কের বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হোসেন শান্ত। তাকে নিয়ে ইনিংস মেরামতের কাজ করেন আরেক ওপেনার লিটন দাস। দেখেশুনে খেলতে থাকেন আইরিশ বোলারদের।

তবে পাওয়ার প্লের শেষ ওভারে কার্টিস ক্যাম্ফারের বলে স্টারলিংয়ের কাছে ক্যাচ দেন লিটন। ৩১ বলে ২৬ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন এই ডানহাতি ব্যাটসম্যান। প্রথম পাওয়ার প্লে থেকে ওভার প্রতি ৫ গড়ে ২ উইকেটে ৫০ রান তোলে বাংলাদেশ। দলকে টেনে নিচ্ছেন শান্ত ও সাকিব আল হাসান। এই ম্যাচে তার সামনে ৭ হাজার রানের মাইলফলক ছোয়ার হাতছানি রয়েছে। ১৫ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে ৭৬ রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭