কালার ইনসাইড

অন্তঃসত্ত্বা মাহির খারাপ সময় পাশে দাঁড়ালেন জয়া-তমারা


প্রকাশ: 18/03/2023


Thumbnail

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহিকে পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়েছে। সেই মামলায় পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ পুলিশের। আজ শনিবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাকে কারাগারে পাঠানো হয়। 

এদিকে মাহি নয় মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গেছে। প্রথম সন্তানের মুখ দেখার অপেক্ষায় রয়েছেন তিনি। চিকিৎসক জানিয়েছিলেন, মাস দেড়েক এর মধ্যেই তার সন্তান ভূমিষ্ঠ হতে পারে। এমন অবস্থায় মাহির গ্রেফতার নিয়ে অনেকেই হতাশা প্রকাশ করেছেন। পাশে দাঁড়িয়েছেন মাহির এই কঠিন সময়ে। 

মাহিকে গ্রেফতারের পর জয়া আহসান তার ফেসবুকে লিখেন, অভিনেত্রী মাহিয়া মাহীকে ডিজিটাল নিরাপত্তা আইনে প্রেপ্তার করা হয়েছে। মাত্রই খবরে পড়লাম, পুলিশ তাকে রিমান্ডে আনার আবেদন করলেও আদালত তা মঞ্জুর করেননি। মাহি জনপ্রিয় অভিনেত্রী, কিন্তু দেশের সব নাগরিকের মতো তিনিও আইনের অধীন। তবে এই কথাটা বিশেষভাবে মনে রাখা দরকার, তিনি এখন মাসের নয় মাসের অন্তঃসত্তা। তাঁর অভিযোগের তদন্ত চলুক, কিন্তু একজন গর্ভধারিণী মায়ের এবং তার সন্তানের যেন কোনো ক্ষতি না হয়।রিমান্ড মঞ্জুর না করার জন্য বিজ্ঞ আদালতকে ধন্যবাদ জানাই। পুলিশের কর্মকর্তাদেরও অনুরোধ করব, মা আর অনাগত শিশুর যেন কোনো ক্ষতি না হয়, সে ব্যাপারে যেন সংবেদনশীল থাকবেন।

তমা মির্জা লিখেন, Mahiya Mahi Sarker এতো বড় অপরাধ করে ফেলেছে যে আট মাসের গর্ভবতী এক নারীকে এতো আয়োজন করে এয়ারপোর্ট থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হলো ? আসলে অনেক বড় আসামি ধরে ফেলেছে ...ও আমি আবার এগুলা নিয়ে কেনো কথা বলছি দেখা যাবে কথা বলার অপরাধে  আমিও .......আম্মু ......
আমি ভাই এসবের মধ্যে নেই  চরি আমার ভুল হয়েছে।

নায়িকা রাজ রিপা লিখেন, মাননীয় সরকার শেখ হাসিনা “বাংলার মা” আপনি ৯ মাসের এই গর্ভবতী নারীকে মুক্ত করে আমাদের মাঝে ফিরিয়ে দিন।🙏🏻তিনি একজন শিল্পী “মাহিয়া মাহি” আমাদের দেশের সম্পদ।

এদিকে নায়িকা ও উপস্থাপিকা জাহারা মিতু তার ফেসবুকে লিখেন, মাহি আপু কি করেছেন? কাউকে খুন করেছেন? বিদেশে টাকা পাচার করেছেন? মানব পাচার করেছেন? ধর্ষণ করেছেন?নাহ তিনি এগুলোর কিছুই করেন নি। তার অপরাধ তিনি বিপদে বাস্তবসম্মত জ্ঞান হারিয়ে ফেলেছিলেন। বাংলাদেশ থেকে পাঠানো তথ্যের ভিত্তিতে যা তার কাছে বিশ্বাসযোগ্য মনে হয়েছে তাই বলেছেন, তাই করেছেন। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে নিয়ে তিনি যা বলেছেন তা সত্যিই উচিৎ হয়নি। হয়তো তার উচিৎ ছিলো তার কাছে যে তথ্য গিয়েছে তার উপর বরং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপরমহলের নিকট আশ্রয় প্রার্থনা করা। কিন্তু তিনি বোকামী করে বসেছেন। আমরা বোকা বলেই হয়তো ভাবি বিনোদন মাধ্যমে কাজ করে মানুষের ভালোবাসা পাওয়া যায় যেমনটি পেয়েছিলেন আমাদের পূর্বসূরীরা কিন্তু আমাদের বোকামী আমাদেরকে বাঁচতে দেয় না, হাসতে দেয়না।
তিনি গ্রেফতার হয়েছেন, অবাক হইনি। লাইভ দেখার পর এটাই কাম্য ছিলো। সত্যি বলছি। কিন্তু এতোগুলো নারী পুলিশ দিয়ে দেশে পা রাখার সাথে সাথেই কেনো? তিনিতো পালিয়ে যেতেন না। তাকে ডাকা যেতো। ওখানেই কথা বলা যেতো। আমি আইনের মার-প্যাঁচ বুঝিনা, এজন্য হয়তো নিজেও অজ্ঞের মতন কথা বলতে পারি। তবে এতটুকু বুঝি তাকে একজন শিল্পী হিসেবে এতটুকু সম্মান দেওয়া যেতো। আশা করছি ভুল বোঝা-বুঝির অবসান হবে। হয়তো কিছুক্ষণ/কিছুদিন পরেই আপু লাইভে আসবেন, মুচলেকা দিবেন। বলবেন আইনশৃঙ্ক্ষলা রক্ষাকারী বাহিনী তাকে সহযোগিতা করেছেন, হয়তো!! অন্তত সেই আশাই করছি। আপু ফিরে আসুক, জলদি আসুক।

শোবিজ তারকাদের পাশাপাশি সাংবাদিক ও সাধারণ অনেক মানুষ অন্তঃসত্ত্বা মাহির মুক্তির দাবি জানিয়েছেন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭