ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় ভূয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার


প্রকাশ: 18/03/2023


Thumbnail

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে নওগাঁর বদলগাছীতে ভূয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা হারুনুর রশিদ (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (১৮ মার্চ) ভোরে উপজেলার জিধিরপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করে সকালে জানানো হয়। তিনি ওই গ্রামের মৃত আব্দুল জলিল মন্ডলের ছেলে। র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হারুন উর রশিদ সহ ৩-৪ জন সিন্ডিকেট করে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসিছল। হারুনের নেতৃত্ব তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার করে আসছিল। হারুন প্রার্থীদের আশ্বস্ত করে উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার দৃঢ় সম্পর্ক রয়েছে। এতে প্রার্থীদের সহজেই চাকরি হয়ে যাবে বলে আশ্বস্থ করতো। এভাবে প্রতারণা করে ভ‚য়া নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত।

২০২২ সালে সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে হারুন একজন প্রার্থীর সাথে যোগাযোগ করে চাকরি দেওয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নেন এবং একটি নিয়োগপত্র দেন। পরে ওই পদে যোগ দিতে যাওয়ার পর প্রার্থী তার ভূয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন।

অভিযোগ পাওয়ার পর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান এর নেতৃত্বে বাদলগাছী থানার জিধিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে হারুন উর রশিদকে হাতেনাতে গ্রেফতার করে। এসময় কয়েকটি ভূয়া নিয়োগপত্র উদ্ধার করা হয়। এ বিষয়ে আসামীর বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা দায়ের করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭