ইনসাইড বাংলাদেশ

সড়ক দখল করে চলছে ভবন নির্মান কাজ


প্রকাশ: 18/03/2023


Thumbnail

দিন যাচ্ছে মানুষের কর্ম ব্যস্ততা বাড়ছে। সেই সাথে সকল অনিয়ম এখন নিয়মে পরিনত হচ্ছে। পটুয়াখালী পৌর এলাকার ৪নং ওয়ার্ডের   সবুজবাগ ৬নং লেন  রাস্তায় ভবনের নির্মাণ সামগ্রী রেখে কাজ করায় দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী যানজট-দুর্ঘটনাসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে প্রতিনিয়ত। কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করেই যত্রতত্র ইট-পাথর-বালু ফেলে রাখছেন ভবন মালিকরা। আইন অনুযায়ী রাস্তায় ইট, বালু পাথরসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী রাখা বেআইনি। কিন্তু তারপরও বিধান কেউ মানছেন না। দীর্ঘদিন ধরে এমন অবস্থা চলে আসলেও পটুয়াখালী  পৌরসভা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোনো জোর পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে স্থানীয়দের অভিযোগ।

সরেজমিনে দেখা যায়, পটুয়াখালীর পৌরশহরের ৪নং ওয়ার্ডের সবুজবাগ ৬নং লেন সংলগ্ন বহুতল ভবন নির্মান কাজ চলছে এই বহুতল ভবনের নির্মাণ সামগ্রী রাখা হয়েছে সড়কের মধ্যে এবং যত্রতত্র ভীড় হচ্ছে, সড়কে লেগেই রয়েছে যানজট এই নির্মাণ সামগ্রী রাখা হয়েছে প্রায় মাসব্যাপী।

পথচারী রিয়াজ বলেন, অনেকদিন ধরেই রাস্তার উপর পাথর, বালু ইট রেখে ভবন নির্মাণ কাজ করছে। এতে সাধারণ পথচারীদের চলাচলে দুর্ভোগ বেড়েছে। রাস্তার উপর নির্মাণ সামগ্রী রাখার পাশাপাশি ফুটপাত বন্ধ করে ভবন নির্মাণ করছে নিয়ে কারো কোন মাথা ব্যাথা নেই।

এই বিষয়ে ভবনের মালিক মো: মঈন জানান, আসলে ভবন নির্মানের জায়গা কম থাকায় আমি নির্মাণ সামগ্রী রাখবো কোথায় তাই সড়কে রেখে আস্তে আস্তে কাজ করতেছি কিছুদিনের মধ্যেই এই মালামাল সরিয়ে নিবো।

এই বিষয়ে ৪নং ওয়ার্ড কাউন্সিলর কাজল বরন দাস জানান, রাস্তা আটকিয়ে নির্মাণ সামগ্রী রাখা এটা কোনোভাবেই মেনে নেওয়া যাবে না, এটা পৌরসভার নির্মাণ বিধির মধ্যে পরে না, তারা যে অন্যায়ভাবে নির্মাণ সামগ্রী রেখেছে সেটা অবশ্যই পৌরসভার নিয়ম অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে, ইতিমধ্যেই মেয়ের সাহেবকে অবহিত করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭