কালার ইনসাইড

মধ্যরাতে গুলশান থানায় শাকিব খান


প্রকাশ: 19/03/2023


Thumbnail

চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ এর শুটিংয়ে শিডিউল ফাঁসানো ও সহ-নারী প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ তুলেছেন রহমত উল্লাহ নামে এক প্রযোজক। ওই প্রযোজকের নামে এবার মানহানি মামলা করতে রাতে গুলশান থানায় অবস্থান করছেন শাকিব খান।

 শাকিব খানের দাবি, রহমত উল্লাহ নামে যিনি ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক দাবি করছেন তিনি আসলে এ ছবির আসল প্রযোজক নন। সিনেমাটির আসল প্রযোজকক হচ্ছেন ভারটেক্স মিডিয়ার জানে আলম। যা চুক্তিপত্রেও লিখিত আছে। 

শাকিব খান বলেন, আমার নামে মামলা হলে অস্ট্রেলিয়ায় তাহলে আমি সেখানে মিমাংসা না করে বাংলাদেশে আসলাম কিভাবে। মোট ঐ লোক আমার থেকে  অবৈধ ভাবে টাকা নিতেই তিনি এত কিছু করছেন। তাই আমি মামলা করতে এসেছিলাম। কিন্তু এখানকার কর্মকর্তারা জানিয়েছেন মামলা করতে হলে কোর্টে করতে হবে। আমরা হয়তো এক দুইদিনের মাঝেই এর ব্যবস্থা নিবো। 



এর আগে প্রযোজক খোরশেদ আলম বলেন, বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর একটি রেস্তোরাঁয় রহমত উল্লাহ ও শাকিব খানকে নিয়ে বসেছিলাম আমরা। সেখানে দুই পক্ষেরই বক্তব্য শুনেছি। কথা বলে যা বুঝতে পারছি, বিষয়টি সহসাই সমাধান হচ্ছে না।

খোরশেদ আলম আরও বলেন, দুই পক্ষেরই অসংখ্য অভিযোগ রয়েছে। এ নিয়ে আমাদের আবারও বসতে হবে। তবেই বিষয়টি সমাধান হতে পারে।

এর আগে বুধবার (১৫ মার্চ) বিকেলে সশরীরে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিবের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান প্রযোজক রহমত উল্লাহ।

অভিযোগপত্রে নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ (২০১৭) সিনেমায় অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ (NSW Police reference no: E 62494959) এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন, চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে অভিযোগ করেছেন বলে উল্লেখ করেন অস্ট্রেলিয়া প্রবাসী এ বাঙালি প্রযোজক।

এছাড়াও অস্ট্রেলিয়ায় নারী ধর্ষণ করার মতো অভিযোগ তোলা হয় শাকিব খানের বিরুদ্ধে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭