ইনসাইড বাংলাদেশ

সার্টিফিকেট আনা হলো না আফসানার, রোজার কেনাকাটা হলো না মাসুদের


প্রকাশ: 19/03/2023


Thumbnail

এমএস সার্টিফিকেট আনা হলো না ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী আফসানা মিমি’র (২৬)। তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের হর্টিকালচার থেকে এমএস করেছেন। আফসানার এই সার্টিফিকেট আনাই যেন কাল হলো। এসব কথা বলে চিৎকার করে আর্তনাদ করছেন আফসানার মা কানিজ ফাতেমা। তার আহাজারিতে আশপাশের লোক জড়ো হয়ে তাকে শান্ত¡না দেয়ার চেষ্টা করছেন। কিন্তু কোন ভাবেই তাকে শান্ত করা যাচ্ছে না।

আজ রোববার (১৮ মার্চ) সকালে মা কানিজ ফাতেমা ও ছোট বোন রুকাইয়া ইসলাম রূপা গোপালগঞ্জ শহরের বঙ্গবন্ধু কলেজের সামনে থেকে আফসানাকে ইমাদ পরিবহনের বাসে উঠিয়ে দেন। তার ঢাকা থেকে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা ছিলো।

আফসানার বাবা আবু হেনা মোস্তফা কামাল একজন সরকারি কর্মকর্তা ছিলেন। ছোট বেলাই আফসানার বাবা মারা যান। অনেক কষ্ট করে আফসানা ও তার বোন রুকাইয়া ইসলাম রূপার লেখাপড়া চালিয়ে যাচ্ছিলেন মা কানিজ ফাতেমা।

অপরদিকে মুকসুদপুরের মাসুদ খান (৩০) এর মৃত্যুতে তার গ্রামের বাড়ি গোবিন্দপুর ইউনিয়নের আদমপুরে চলছে শোকের মাতম। পরিবারের সব চেয়ে ছোট ছেলে হারিয়ে পরিবারের সদস্যরা সন্তান হারিয়ে পাগল প্রায়। নিহত মাসুদ খান আদমপুর গ্রামের আঞ্জু খানের ছেলে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহত মাসুদ খানের মা সুফিয়া বেগম আদরের ছোট সন্তানকে হারিয়ে পাগল প্রায়। এসময় তিনি কান্না জড়িত কন্ঠে জানান, আমার ৩ ছেলে ২ মেয়ের মধ্যে সব চাইতে ছোট ছেলে মাসুদ। এমএ পাস করে ঢাকা পাসর্পোট অফিসের সামনে একটি দোকানে অনলাইনের কাজ করে। প্রতি বৃহস্পতিবারে বাড়িতে আসে আমাকে দেখার জন্য। আজকে বাড়ি থেকে ঢাকা যাচ্ছিলো। যাওয়ার সময় বলেগেছে মা আগামী সপ্তাহে বাড়িতে আসার সময় রোজার বাজার করে নিয়ে আসবো। আমার সন্তান কী রোজার বাজার নিয়ে আর আসবে না।

মাদারীপুরের শিবচর উপজেলার ভাঙ্গা-মাওয়া-ঢাকা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় এখন পর্যন্ত ২০ জন নিহতের খব্র পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ৩০ জন। ওভার স্পিডের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭