ইনসাইড গ্রাউন্ড

তামিমের একাকী অনুশীলন


প্রকাশ: 19/03/2023


Thumbnail

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮৩ রানের জয়ে সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ। যা রানের হিসেবে টাইগারদের সবচেয়ে বড় জয়। আগামীকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ম্যাচের আগে ক্রিকেটারদের চাঙ্গা রাখতে আজ বাংলাদেশ দলের জন্য রাখা হয়েছিলো ঐচ্ছিক অনুশীলন। তার উপর বৃষ্টির কারণে টিম হোটেল থেকেই বের হননি ক্রিকেটাররা। হোটেলের জিমে শরীরের ঘাম ঝরিয়ে নিজেদের প্রস্তুতি সেরেছেন। তবে সবার এই ভীড়ে ব্যতিক্রম ছিলেন তামিম ইকবাল।

বৃষ্টি উপেক্ষা করে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একাই অনুশীলন করতে আসেন। ইনডোরে প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে সাথে নিয়ে অনুশীলন চালান। দলের লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবালও ছিলেন সে সময়। থ্রো ডাউন ও বোলিং মেশিনের বিপক্ষে ব্যাটিং করেছেন তামিম। 

তামিমের এই যুদ্ধ ছন্দ ফিরে পাওয়ার। আয়ারল্যান্ডের সিরিজের আগে প্রায় এক সপ্তাহ শারীরিকভাবে অসুস্থ ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। প্রথম ম্যাচেও ফিরেছেন দৃষ্টিকটু শট খেলে। ইংল্যান্ড সিরিজের তিনটি ইনিংসে ভালো শুরু করেছেন, কিন্তু ইনিংস লম্বা হয়নি একটিরও। নেট সেশনের শেষ দিকে ব্যাট-বলের শব্দই বলে দিচ্ছিলো ফিরে আসার ইঙ্গিত। তামিমের রান না পাওয়াটা ভোগাচ্ছে বাংলাদেশকেও।

ওয়ানডেতে তামিম সবশেষ ফিফটি করেছিলেন গত বছর আগস্টের জিম্বাবুয়ে সফরে।  ২০২১ সালের জিম্বাবুয়ে সফরে সবশেষ তিন অঙ্কের দেখা পেয়েছিলেন। দ্বিতীয় ওয়ানডেতে তার ব্যাটের দিকে থাকবে বাড়তি নজর। দীর্ঘদিন সেঞ্চুরি খরা কাটানোর জন্য সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম আদর্শ ভেন্যু হতে পারে তামিমের জন্য। ২০২০ সালে এই মাঠেই জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুটি ওয়ানডে সেঞ্চুরি খরা কাটিয়ে ছিলেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭