ইনসাইড ইনভেস্টিগেশন

ইয়াবা মামলায় তিন রোহিঙ্গার ১০ বছর কারাদণ্ড


প্রকাশ: 19/03/2023


Thumbnail

এক লক্ষ ৫০ হাজার ইয়াবা পাচারের মামলায় ৩ রোহিঙ্গাকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন জেলা আদালত।একই সঙ্গে দন্ডিত আসামীদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
 
রোববার (১৯ মার্চ) কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। 

দন্ডিত আসামীরা হলেন, মিয়ানমারের আকিয়াব জেলার সুধাপাড়া গ্রামের মৃত রহমত আলী’র পুত্র মো. ইউনুস, আবু শামা’র পুত্র নুরুল হক এবং মৃত আবুল কালাম’র পুত্র মো. আনোয়ার। দন্ডিত সকল আসামী পলাতক রয়েছে।

আসামীদের ধৃত করা সাপেক্ষে প্রদত্ত সাজা ভোগ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদের মিয়ানমারে পুশব্যাক করার জন্য বিজ্ঞ বিচারক মোহাম্মদ ইসমাইল কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে রায়ে নির্দেশ দিয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৭ সালের ১৬ জুলাই সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে টেকনাফের নাইট্যং পাড়া ফরেস্ট রেস্ট হাউজের কাছে নাফ নদীতে ২ নম্বর বর্ডার গার্ড ব্যাটালিয়নের একটি টিম এক অভিযান চালিয়ে ইঞ্জিন চালিত একটি বোট সহ তিনজন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে আটক করে। পরে আটককৃতদের দেখানো মতে বোটটি তল্লাশি করে ১ লক্ষ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় টেকনাফের ২ নম্বর বর্ডার গার্ড ব্যাটালিয়নের হাবিলদার মোঃ আশরাফুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা দায়ের করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭