ইনসাইড গ্রাউন্ড

মেসি-এমবাপ্পের পাশে দাড়ালেন গালতিয়ের


প্রকাশ: 20/03/2023


Thumbnail

মাঠ ও মাঠের বাইরের নানা ঘটনায় খবরের শিরোনাম হতে হয় পিএসজিকে। বিশ্বের সব তারকা ফুটবলারদের দলে ভিড়িয়ে চমক দেখালেও বারবারই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ ফরাসি পরাশক্তিরা। কাড়ি কাড়ি পেট্রো ডলার খরচ করেও আশানুরুপ ফল না আসায় হতাশ ক্লাব কর্তৃপক্ষও। তার সাথে যুক্ত হয়েছে ফুটবলারদের পারস্পরিক দ্বন্দ্বের গুঞ্জন। সব মিলিয়ে সময়টা পক্ষে নেই পিএসজির।

রেনের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে হারের পর আরো একবার সামনে উঠে এসেছে তারকা ফুটবলারদের মনোমালিন্যের খবর। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও এ নিয়ে প্রশ্নের উত্তর দিতে হয়েছে কোচ ক্রিস্তোফ গালতিয়েরকে। তবে এসব প্রশ্নে বিরক্তি লুকান নি গালতিয়ের। কড়া জবাবের পাশাপাশি দুই শিষ্য লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের পাশে দাড়িয়েছেন তিনি।

ইনজুরির কারণে মৌসুমের বাকি সময়ে আর মাঠে নামা হবে না নেইমারের। তবে মাঠে ছিলেন মেসি ও এমবাপ্পে। কিন্তু পুরোটা সময় নিজেদের ছায়া হয়ে ফিরেছেন দুজনেই। মাঝমাঠ ভাল খেললেও এই দুই ফরোয়ার্ডের নিষ্প্রভতার কারণে গোলের দেখা পায়নি পিএসজি। দলের প্রতি খেলোয়াড়দের নিবেদন নিয়ে প্রশ্ন উঠেছে। 

সে প্রশ্নের জবাবে গালতিয়ের বলেন, ‘ফুটবলাররা তাদের সর্বস্ব দিয়েছে। ইনজুরির কারণে ৮ জন খেলোয়াড় ছাড়া একাডেমির ফুটবলারদের নিয়ে খেলতে হচ্ছে আমাদের। যারা কিনা দু–একবার মূল দলের সঙ্গে অনুশীলন করে। এটি কোনভাবেই সহজ বিষয় নয়।’ এসময় মেসি-এমবাপ্পের দ্বন্দ নিয়ে সমালোচকদের একহাত নিয়েছেন এই ফরাসি কোচ। বলেন, ‘আপনারা আমার খেলোয়াড়দের নিবেদন নিয়ে দোষারোপ করতে পারেন না। কিংবা তাদের ব্যক্তিগত সম্পর্ক নিয়েও আপনাদের ধারণার সীমাবদ্ধতা রয়েছে। এটা সত্যি নয়।’

রেনের কাছে হারলেও লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে পিএসজি। দুঃসময় কাটিয়ে পরের ম্যাচে ঘুরে দাড়ানোর প্রত্যয় ক্রিস্তোফ গালতিয়েরের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭