ইনসাইড গ্রাউন্ড

সাকিবদের ছাড়তে আপত্তি নেই হাথুরুর


প্রকাশ: 20/03/2023


Thumbnail

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল খেলতে ছুটির আবেদন করেছেন বাংলাদেশ থেকে আইপিএলে দল পাওয়া ৩ ক্রিকেটার। এবারের আইপিএলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও লিটন দাস। প্রতিযোগিতাটিতে অংশ নিতে তিনজনই একই সময়সীমার কথা উল্লেখ করে বিসিবির অনাপত্তিপত্রের জন্য আবেদন করেছেন। চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির পরদিন থেকে তাঁরা আইপিএলের জন্য ছুটি চেয়েছেন টুর্নামেন্টের ফাইনালের দিন পর্যন্ত।

কোচ চান্দিকা হাথুরুসিংহেও আইপিএলের জন্য তাদের ছাড়তে নীতিগতভাবে রাজি। তবে এখনো এই তিন ক্রিকেটারের ছুটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। আইপিএল চলাকালীন সময়ে খেলা রয়েছে জাতীয় দলের। তিন জনই দলের গুরুত্বপূর্ণ অংশ হওয়ায় বিষয়টি এখনো বিবেচনাধীন। আইপিএলের সময়সীমার মধ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান হোম সিরিজের একমাত্র টেস্টসহ ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠেয় আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের সিরিজটি খেলতে আগামী ৩০ এপ্রিল ইংল্যান্ডে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

তবে তিনজনকে একসঙ্গে ছাড়ার সম্ভাবনা কমই। মুস্তাফিজুর রহমান টেস্ট দলে না থাকায় সবার আগে তাকেই ছাড়া হতে পারে। আবার টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান, আর তার ডেপুটি হিসেবে রয়েছেন লিটন দাস। ফলে আইরিশদের বিপক্ষে টেস্ট ম্যাচের পর ছাড়া হতে পারে কলকাতা নাইট রাইডার্সের এই দুই ক্রিকেটারকে। আবার প্রথমবার আইপিএলের মতো টুর্নামেন্ট খেলতে যাবেন লিটন- যা সীমিত ওভারের ক্রিকেটে তাকে আরো সমৃদ্ধ করবে বলে মনে করেন দল সংশ্লিষ্টরা। সবকিছুই বিবেচনা করেই তাই সিদ্ধান্ত নেবে বিসিবি। সেক্ষেত্রে ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ড সিরিজ থেকে ছাড় পেতে পারেন সাকিব।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭