ইনসাইড পলিটিক্স

ইলিয়াস আলীকে নিয়ে সিলেটে নতুন গুঞ্জন


প্রকাশ: 20/03/2023


Thumbnail

বিএনপির সিলেট জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলনের এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটির অনুমোদন দেন। এই কমিটিতে রাখা হয়েছে এম ইলিয়াস আলীকে, যিনি ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী এলাকা থেকে ‘নিখোঁজ’ হয়েছেন। সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলী ‘নিখোঁজ’ হওয়ার সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

কমিটিতে ইলিয়াস আলীকে প্রথম সদস্য, তার স্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা দ্বিতীয় সদস্য এবং তাদের ছেলে আবরার ইলিয়াসকে ১১তম সদস্য করা হয়েছে। কমিটিতে ইলিয়াস আলীকে প্রথম সদস্য করাকে কেন্দ্র করে পক্ষ-বিপক্ষ তৈরি হয়েছে এবং নতুন গুঞ্জনের কথা শোনা যাচ্ছে। 

নেতাকর্মীদের কেউ কেউ বলছেন, ইলিয়াস আলী নিখোঁজ হয়েছেন প্রায় এক যুগ হল। তার ব্যাপারে কোনো সঠিক তথ্য কারও কাছে নেই। এরপরও তাকে প্রথম সদস্য রাখা কতটুকু যৌক্তিক তা নিয়ে প্রশ্ন তুলেছেন তারা। তিনি আড়ালে থেকে দলে প্রভাব ধরে রাখার চেষ্টা করছেন কিনা সেটা নিয়েও সংশয় প্রকাশ করছেন তারা। তারা বলছেন, কমিটিতে স্থান হয় অনেকটা লবিংয়ের মাধ্যমে। সে বিবেচনায় কমিটিতে ইলিয়াস আলীর স্থান রহস্য তৈরি করেছে। তাহলে কি তিনি আড়ালে থেকে কলকাঠি নাড়চ্ছেন? যদিও এর বিপক্ষেও মতামত রয়েছে ইলিয়াস আলীর অনুসারীদের মধ্যে। তারা বলছেন, ইলিয়াস আলী বেঁচে আছেন এবং সরকার তাকে জোর করে গুম করে রেখেছে। এই বাস্তবতা বিবেচনা করে আমরা সিলেটের এই জনপ্রিয় নেতাকে কমিটিতে সম্মানিত পদে রেখেছি। কিন্তু এ বক্তব্য মানতে নারাজ অনেকে। তাদের যুক্তি হল, ইলিয়াস আলী নিসন্দেহে জনপ্রিয় নেতা। কিন্তু এখন তার উপস্থিতি নেই। তার জায়গায় অন্য কাউকে এই পদে রাখা হলে তিনি দলের জন্য কাজ করতে উৎসাহিত হতেন।

উল্লেখ্য, গত বছরের ২৯ মার্চ বিএনপির সিলেট জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলন হয়। এতে আবদুল কাইয়ুম চৌধুরীকে সভাপতি, এমরান আহমদ চৌধুরীকে সাধারণ সম্পাদক ও মো. শামীম আহমদ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল শাখাটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭