ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ সন্ত্রাসী আটক


প্রকাশ: 20/03/2023


Thumbnail

নওগাঁ সদর উপজেলায় অভিযান পরিচালনা করে ২টি ওয়ান শুটারগান ও ২ রাউন্ড কার্তুজসহ চাঁদাবাজ, ভূমি দখলদার, জমির জাল দলিল করে দখলকারী ও কিশোর গ্যাং গ্রুপকে নিয়ন্ত্রনকারী, ৩টি মামলার আসামী শীর্ষ সন্ত্রসী মাসুদ রানা শামীম (৩২) কে আটক করেছে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।  

সোমবার (২০ মার্চ) রাতে পৌর সভার বাঙ্গাবাড়িয়া এলাকায় থেকে তাকে আটক করে বিকেল সাড়ে ৩টায় প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানানো হয়।

আটক শীর্ষ সন্ত্রসী কুমাইগাড়ী দেওয়ানপাড়া গ্রামের আজগর আলী দেওয়ানের ছেলে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মো. মাসুদ রানা এর নেতৃত্বে বাঙ্গাবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে ২টি ওয়ান শুটারগান, ২ রাউন্ড কার্তুজসহ আসামী মো. সোহেল রানা শামীমকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, সোহেল রানা একজন শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমি দখলদার। সে এলাকায় অস্ত্রবাজ সন্ত্রাসী হিসেবে পরিচিত এবং এলাকার সাধারণ জনগণকে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে রাখত যেন কেউ তার সন্ত্রাসী কর্মকান্ডের ব্যাপারে মুখ না খুলে। সে বিভিন্ন সময়ে অসহায় মানুষের জমির কাগজপত্র জাল করে অস্ত্রের ভয় দেখিয়ে সেই জমি দখল করে নিয়েছে। এছাড়াও সে অবৈধ অস্ত্র ও পেশী শক্তির প্রভাব খাটিয়ে বাঙ্গাবাড়িয়া এলাকার বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপকে নিয়ন্ত্রণ করত। তার নামে ০৩ টি মামলা রয়েছে।  
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নওগাঁ জেলার সদর থানায় অস্ত্র আইন-১৮৭৮ অনুসারে মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭