ইনসাইড গ্রাউন্ড

কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা বাংলাদেশের


প্রকাশ: 21/03/2023


Thumbnail

পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাড়ানোর এক নজির দেখালো বাংলাদেশ কাবাডি দল। পল্টনের ভলিবল স্টেডিয়ামে চাইনিজ তাইপেকে ৪২-২৮ পয়েন্টে হারিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসলো লাল-সবুজের প্রতিনিধিরা। টানা তৃতীয়বার পরাজিত চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি দেখালেন তুহিন-রাসেলরা।

ম্যাচের শুরুর গল্পটা অবশ্য ভিন্ন। হাড্ডাহাড্ডি লড়াই করলো প্রতিপক্ষ চাইনিজ তাইপে। এক পর্যায়ে স্বাগতিকদের হতাশ করে ১০-৯ পয়েন্টে লিড নিয়ে এগিয়ে যায় তারা। তবে ধীরে ধীরে গুছিয়ে ওঠে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। ব্যবধান ঘুচিয়ে ২০-১৪ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

সেই ছন্দ বাংলাদেশ ধরে রাখে ম্যাচের দ্বিতীয়ার্ধেও। সময় যত গড়াতে থাকে চাইনিজ তাইপের বিপক্ষে ব্যবধান বাড়াতে থাকে তারা। ৩৯তম মিনিটের সময় এগিয়ে ৪১-২৫ ব্যবধানে এগিয়ে থেকে জয়ের ঘ্রাণ পেতে থাকে গত দুই আসরের চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত তা মুঠোয় ধরে রেখে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসে বাংলাদেশ। 

এবারের আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথে জিতল টানা সাত ম্যাচ। পোল্যান্ডকে ৫০-২২ পয়েন্টে হারিয়ে এবারের আসর শুরু করে বাংলাদেশ। পরের দুই ম্যাচে আর্জেন্টিনা ও নেপালকে হারায় স্বাগতিকরা। চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ৫৫-২৭ পয়েন্টে নিশ্চিত করে শেষ চারে খেলা। গ্রুপ পর্বে নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে হারিয়ে গ্রুপ সেরা হয় দল। সেমি-ফাইনালে থাইল্যান্ডের বিপক্ষে জেতে ৪৫-২৬ পয়েন্টে। অন্যদিকে ইরাকে হারিয়ে ফাইনালে আসে চাইনিজ তাইপে।

টুর্নামেন্টের বেস্ট ক্যাচার ও ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার। বেস্ট রেইডারের পাশাপাশি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন মিজানুর রহমান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭