ইনসাইড গ্রাউন্ড

শেষ ওয়ানডে থেকে বাদ আফিফ-শরীফুল


প্রকাশ: 21/03/2023


Thumbnail

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন ও শরীফুল ইসলাম। আগামী ২৩ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দল থেকে বাদ পড়েছিলেন আফিফ। স্কোয়াডে থাকলেও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে সুযোগ পাননি আফিফ। এরই মধ্যে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে সিলেট ছেড়ে ঢাকায় এসেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। আগামীকাল আবাহনীর জার্সিতে মোহামেডানের বিপক্ষে ম্যাচে খেলার কথা রয়েছে তাঁর। আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন তিনি। ওয়ানডে সিরিজ শেষে ঢাকা থেকে চট্টগ্রামে দলের সাথে যোগ দেবেন আফিফ।

শরীফুল এখনো দলের সাথে থাকলেও দ্রতই ঢাকায় ফিরবেন তিনি। আইরিশদের বিপক্ষে দুটি ওয়ানডেই বেঞ্চে বসে কাটাতে হয়েছে এই বাঁ-হাতি পেসারকে। এবার বাদ পড়লেন শেষ ম্যাচের দল থেকে। এই দুই ক্রিকেটারকে বাদ দেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘এক ম্যাচের জন্য ১৬ জনের দল রাখার কোন দরকার নেই। এর চেয়ে ওরা ঢাকা লিগে খেলুক, খেলার মধ্যে থাকুক।’

প্রাথমিকভাবে প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। সিরিজ শুরুর আগে চোট পেয়ে ছিটকে যান জাকির হাসান। তাঁর জায়গায় দলে নেওয়া হয় অভিষেকের অপেক্ষায় থাকা রনি তালুকদারকে। সিরিজ শুরুর আগের দিন অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে চোখে আঘাত পাওয়ায় প্রথম দুই ম্যাচে খেলেন নি মেহেদী হাসান মিরাজ। তৃতীয় ম্যাচের দলে রাখা হয়েছে মিরাজ-রনি দুজনকেই। তবে শেষ ম্যাচে মিরাজকে খেলানোর ঝুঁকি নেওয়া হবে না বলেই জানা গেছে দলীয় সূত্রে।

সিলেটে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে রেকর্ড ১৮৩ রানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে রেকর্ড ৩৪৯ রানের স্কোর গড়ে বাংলাদেশ। সে ম্যাচে বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন মুশফিকুর রহিম। তবে বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংস শুরুই হতে পারেনি, শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটিকে।

তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও রনি তালুকদার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭