ইনসাইড গ্রাউন্ড

দলবদল নিয়ে যা জানালেন মার্তিনেজ


প্রকাশ: 21/03/2023


Thumbnail

৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ শিরোপা এনে দেয়ার পেছনে যাদের অবদান রয়েছে তাদের একজন এমিলিয়ানো মার্তিনেজ। বিশ্বকাপের আগে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা আছে তার। ফলে সব মিলিয়ে সামনের দলবদলের মৌসুমে তিনি যে বড় ক্লাবগুলোর নজরে থাকবেন সেটি অনেকটাই নিশ্চিত। এ নিয়ে নানা ধরনের গুঞ্জনও শোনা যাচ্ছে হরহামেশাই। এবার এ বিষয়ে মুখ খুলেছেন মার্তিনেজ নিজেই।

এরই মধ্যে মার্তিনেজকে দলে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহাম। আসন্ন দলবদলে বিশ্বকাপ জয়ী এই গোলরক্ষককে দলে নিতে চায় স্পার্সরা। এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে মার্তিনেজ কিছু বলেন নি এতদিন। তবে সম্প্রতি দলবদল নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন দিবু নামে পরিচিত এই ফুটবলার। 

ব্রিটিশ গণমাধ্যমে মার্তিনেজ বলেন, আপাতত দলবদল নিয়ে ভাবছেন না তিনি। অ্যাস্টন ভিলায় সুখেই আছেন। সেই সাথে ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ হওয়ার পেছনে ক্লাবের অবদানের কথাও বলেন তিনি। ফলে অ্যাস্টন ভিলা ছেড়ে অন্য ক্লাবে পাড়ি জমানোর পরিকল্পনা নেই। পাশাপাশি তার পরিবারও এখানে সুখে রয়েছেন বলে জানান এই আর্জেন্টাইন।

২০২০ সালে আর্সেনাল থেকে অ্যাস্টন ভিলায় নাম লেখান এমিলিয়ানো মার্তিনেজ। এরপর ভাগ্যের চাকা ঘুরে যায় ৩০ বছর বয়সী এই আর্জেন্টাইন গোলকিপারের। ২০২১ সালে ডাক পান আর্জেন্টিনার জাতীয় দলে। এরপর গোলবারের নিচে প্রতিভার স্বাক্ষর রেখে দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন। দুই বছরের মধ্য দুটি বড় শিরোপা জয়ে বীরত্ব দেখান। বিশ্বকাপের দুর্দান্ত পারফর্ম্যান্সের কারণে জিতেছেন সেরা গোলরক্ষকের পুরষ্কার 'গোল্ডেন গ্লাভস'।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭