ইনসাইড গ্রাউন্ড

ভারতকে পাকিস্তান সফরের অনুরোধ আফ্রিদির


প্রকাশ: 21/03/2023


Thumbnail

আসন্ন এশিয়া কাপ নিয়ে উত্তেজনা বিরাজ করছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মধ্যে। পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে দুই দেশের মধ্যে চলমান রাজনৈতিক সংকটের কারণে পাকিস্তানে এশিয়া কাপ খেলবে না বলে জানিয়েছে ভারত। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি ও বিসিসিআই এর সচিব জয় শাহ জানান পাকিস্তানে ক্রিকেট দল পাঠাবে না বিসিসিআই। তাঁর এই ব্যক্তবের বিপরীতে অবস্থান নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তানে না এলে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বয়কটের হুশিয়ারি দিয়েছে পাকিস্তান। এই অচলাবস্থান থেকে উত্তরণ চান পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। ভারতকে পাকিস্তান সফরের অনুরোধ করেছেন সাবেক এই অধিনায়ক।

কাতারে লিজেন্ডস লিগ ক্রিকেটে হরভজন সিং, মোহাম্মদ কাইফ ও ইরফান পাঠানদের ভারত মাহারাজার বিপক্ষে ম্যাচ খেলেন আফ্রিদির নেতৃত্বাধীন এশিয়া লায়ন্স। ম্যাচ শেষে আগের স্মৃতি চারণ করেন আফ্রিদি। এবার এশিয়া কাপের মধ্যে দিয়ে দুই দেশের মধ্যে সুসম্পর্ক স্থাপনের কথা বলেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার।

২০০৫ সালের ভারত সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, ভারত সফরগুলোতে বেশ আতিথেয়তা পেয়েছেন তিনি। এবারের এশিয়া কাপ মাধ্যমে দুই দেশের সম্পর্কোন্নয়নে ভালো পদক্ষেপ হতে পারে। বলেন, ভারত পাকিস্তানে দল পাঠালে আতিথেয়তার কমতি রাখবে না পাকিস্তান।

২০০৮ সালে সবশেষ পাকিস্তান সফর করেছে ভারত। এরপর দুই দল মুখোমুখি হয়েছে শুধুমাত্র আইসিসির টুর্নামেন্টগুলোতে এবং এশিয়া কাপে। ২০১২ সালের পর দুই দলের মধ্য কোন দ্বি-পাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭