ইনসাইড গ্রাউন্ড

টি-টোয়েন্টি থেকেও বাদ আফিফ, নতুন মুখ রিশাদ-জাকের


প্রকাশ: 22/03/2023


Thumbnail

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বুধবার সিরিজ সামনে রেখে ১৪ সদস্যের এই দল ঘোষণা করে বিসিবি। ইংল্যান্ডের বিপক্ষে খেলা সবশেষ সিরিজের দল থেকে ৩টি পরিবর্তন এসেছে আইরিশদের বিপক্ষে সিরিজে। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলি।

চোট কাটিয়ে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে দলে ফিরেছিলেন বাঁহাতি পেসার শরীফুল ইসলাম। প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ হয়নি। বাদ দেয়া হয়েছে শেষ ওয়ানডে থেকেও। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়েছে তাকে।

ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ তে জেতা ঐতিহাসিক সিরিজের পরেই দলে এত পরিবর্তনের ব্যাখায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, ‘নতুনদের পরখ করে নিতেই এই পরিবর্তন। যারা এই সিরিজে বাদ পড়েছেন, তাদেরকেও পরিকল্পনায় রেখেই এই পরিবর্তন করা হয়েছে। আগামী বছরের বিশ্বকাপ সামনে রেখে পরীক্ষা-নীরিক্ষার অংশ এটি।’ এসময় সবশেষ বিপিএল ও ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম্যান্সের জন্য জাকের আলিকে সুযোগ দেয়া হয়েছে বলে জানান প্রধান নির্বাচক। আর দল ও টিম ম্যানেজমেন্টের চাহিদার জায়গা থেকেই প্রথমবার জাতীয় দলে ডাকা হয়েছে রিশাদ হোসেনকে।

বাংলাদেশের সবশেষ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে একাদশ থেকে বাদ পড়েছিলেন মিডলঅর্ডার ব্যাটসম্যান আফিফ হোসেন। সুযোগ পাননি আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজেও। এবার আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে জায়গা হারিয়েছেন এই বাঁ-হাতি ব্যাটার। তার সাথে বাদ পড়েছেন রেজাউর রহমান রাজা, নুরুল হাসান সোহান ও ইংল্যান্ড সিরিজে অভিষেক হওয়া তানভির ইসলাম।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: 

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, জাকের আলী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭