ইনসাইড গ্রাউন্ড

রাশিয়ার বিপক্ষে বাংলাদেশের পরাজয়


প্রকাশ: 22/03/2023


Thumbnail

ভুটানকে ৮-১ গোলে হারিয়ে শুরুটা দুর্দান্ত হলেও দ্বিতীয় ম্যাচে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি গোলাম রব্বানী ছোটনের দল। সাফ অনূর্ধ্ব- ১৭ চ্যাম্পিয়নশিপে বুধবার (২২ মার্চ) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শক্তিশালী রাশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারে বাংলাদেশের মেয়েরা। দারুণ এই জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করলো ফিফার ২৬তম র‍্যাঙ্কিংয়ে থাকা রাশিয়া।

ম্যাচ শুরুর আগে রাশিয়ার বিপক্ষে শক্ত প্রতিরোধ গড়ে তোলার কথা বলেন বাংলাদেশ দলের কোচ। জয়ের জন্য দলে নিয়ে আসেন দুটি পরিবর্তন। সুলতানা আক্তার ও পূজা দাসকে সরিয়ে নিয়ে আসা হয় আগের ম্যাচে জোড়া গোল করা থুইনু মারমা ও ডিফেন্ডার কানম আক্তারকে। ম্যাচে শুরু থেকেই চাপের মধ্যে ছিল বাংলাদেশের মেয়েরা। কারণটা খুবই স্পষ্ট। শারীরিক গঠন ও র‍্যাংকিংয়ে বাংলাদেশের থেকে অনেক এগিয়ে রাশিয়ার মেয়েরা। তাও সমানতালে লড়াই করেছে বাংলার মেয়েরা। 

ম্যাচের পঞ্চম মিনিটেই বাংলাদেশকে হজম করতে হয়েছে প্রথম গোল। মাঝমাঠ থেকে ভাসিলিসা আভদিয়েঙ্কোর ক্রসে ডি-বক্সের ভিতরে বল পান এলেনা গোলিক। বাংলাদেশের দুই ডিফেন্ডারের মধ্য থেকে নিখুঁত শটে গোল তুলে নেন রাশিয়ার অধিনায়ক।

 ম্যাচের ৪২তম মিনিটে গোল করে সমতায় আসার সুযোগ পায় বাংলাদেশ। তবে সুযোগটি কাজে লাগাতে পারেননি সুরভি আকন্দ প্রীতি। রাশিয়ার গোলরক্ষক উলিনা ওবিখোব ঝাঁপিয়ে পড়ে আটকে দেন প্রীতির জোরালো শট। 

প্রথমার্ধের শেষ মূহুর্তে আবারও এলিনার গোলে ব্যবধান দ্বিগুণ করে রাশিয়া। শাকরোভার এসিস্টে ডান পায়ের শটে সঙ্গীতাকে বোকা বানিয়ে সহজেই বল জড়িয়ে দেন বাংলাদেশের জালে। দ্বিতীয়ার্ধে ধারালো আক্রমণ চালাতে থাকে বাংলাদেশ। সময়ের সাথে সাথে নিজেদের ছন্দে নিয়ে আসে বাংলার মেয়েরা। তবে ৬২ মিনিটে আনাসতাসিয়া কারাতায়েভার গোলে জয় সুনিশ্চিত করে রাশিয়া। শুক্রবার লিগ পর্বের ম্যাচে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ।       



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭