ইনসাইড বাংলাদেশ

ভুটানের রাজার সাথে বাণিজ্যমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ


প্রকাশ: 22/03/2023


Thumbnail

ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচু (Jigme Khesar Namgyel Wangchuch)- এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন দেশেটি সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার (২২ মার্চ) থিম্পুতে বাংলাদেশ-ভুটান ট্রানজিট এগ্রিমেন্ট ও প্রোটোকল স্বাক্ষর শেষে বাণিজ্যমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধিদল ভুটানের রাজার সাথে করেন।

সাক্ষাৎকালে বাণিজ্যমন্ত্রী ভুটানের রাজাকে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন। এ সময় ভুটানের রাজাও বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

বাণিজ্যমন্ত্রী উভয় দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে ব্যবসা-বাণিজ্য ট্যুরিজম, বিদ্যুৎ সরবরাহসহ বিভিন্ন খাতে ভুটানের অধিকতর সহযোগিতা কামনা করেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের পর প্রথম স্বীকৃতি দানকারী দেশ হওয়ায় এবং স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের সার্বিক উন্নয়নে পাশে থাকায় ভুটানের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন মন্ত্রী।

 ট্রানজিট এগ্রিমেন্ট সম্পাদনের জন্য বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচু বাংলাদেশ ও ভুটানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। এছাড়া ভুটানের রাজা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়শী প্রশংসা করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭