কালার ইনসাইড

এবার সংবাদ সম্মেলন করতে যাচ্ছেন শাকিব খান


প্রকাশ: 23/03/2023


Thumbnail

আলোচনা-সমালোচনা যেনো থামছেই না ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে নিয়ে। শবনম বুবলীর সঙ্গে প্রেম, বিয়ে, সন্তান ও বিচ্ছেদ নিয়ে গেল বছর বেশ আলোচনায় ছিলেন এই অভিনেতা। এরপরেই চলতি বছর এ নায়ক আলোচনায় ধর্ষণের অভিযোগ ইস্যুতে। সম্প্রতি ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহ বাংলাদেশে এসে নায়ক শাকিব খানের নামে মিথ্যা আশ্বাস ও ধর্ষণের অভিযোগ তুলেছেন। 

ঐ প্রযোজকের নামে মানহানি মামলা করতেই শনিবার (১৮ মার্চ) রাতে গুলশান থানায় গিয়েছিলেন শাকিব খান। সেখানে মামলা নেওয়া হয়নি। এর পরের দিন রোববার (১৯ মার্চ) সন্ধ্যায় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেন বলে গণমাধ্যমকে জানান শাকিব খান।  

এদিকে বৃহস্পতিবার (২৩ মার্চ) চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ এনে রহমত উল্লাহ নামে সেই প্রযোজকের বিরুদ্ধে মামলা করেছেন চিত্রনায়ক শাকিব খান। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালতে তিনি এ মামলা করেন। এ সময় আদালত তার জবানবন্দি গ্রহণ করেন। একইসঙ্গে রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হওয়ার সমন জারি করেছেন আদালত। 

এদিকে গত কয়েকদিন ধরে শাকিব খানের সাথে যা যা ঘটেছে, তার বিস্তারিত তুলে ধরতে বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকাল ৫টায় শাকিব খান তার গুলশান ২ এর বাসায় সংবাদ সম্মেলন করবেন।

কিছুদিন আগে শাকিব খান এক বক্তব্যে রহমত উল্ল্যাহকে ‘বাটপার-প্রতারক’ বলে উল্লেখ করেন । এসব আপত্তিকর মন্তব্যের জেরে রহমত উল্ল্যাহর পক্ষে শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন আইনজীবী ড. মো. তবারক হোসেন ভূঁইয়া। 

নোটিশে উল্লেখ করা হয়েছে, আমাদের মক্কেল রহমত উল্ল্যাহ একজন প্রযোজক হওয়া স্বত্বেও দেশের বিভিন্ন গণমাধ্যম ও ডিজিটাল প্ল্যাটফর্মে তার নামে মিথ্যা, মানহানিকর এবং আক্রমণাত্মক মন্তব্য/বিবৃতি দিয়েছেন।

গেল ১৯.০৩.২০২৩ তারিখে বিকেলে ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে গণমাধ্যমকে আপনি বলেছেন, রহমত উল্ল্যাহর মতো একজন ভুয়া, প্রযোজক নামধারী, বাটপার, প্রতারক সবার সঙ্গে প্রতারণা করেছে এবং এফডিসিতে গিয়ে শিল্পী সমিতি, পরিচালক প্রযোজক সমিতিতে ভুয়া প্রযোজক বিচারক বিচার চেয়েছে। এছাড়া গোয়েন্দা শাখাকে বলেছেন যে, রহমত উল্ল্যাহ প্রযোজক না হয়ে আজেবাজে প্রপাগান্ডা সৃষ্টি করেছেন যা অসত্য।

নোটিশে আরও বলা হয়েছে, আপনি রহমত উল্ল্যাহকে সামাজিকভাবে হেয় করার জন্য এবং খারাপ উদ্দেশ্য নিয়ে এই মন্তব্য করেছেন। এতে তার সুনাম নষ্ট হয়েছে। একই সঙ্গে গণমাধ্যমের সামনে অপমানজনক, মিথ্যা মন্তব্য/বিবৃতি দেওয়া ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮-এর ধারা ২৫ এবং ২৯ এর অধীনে ফৌজদারি অপরাধে আওয়াত পরে। যাতে পেনাল কোড ১৮৬০-এর ধারা ৪৯৯ এবং ৫০০ এর অধীনে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার অধিকার রাখে।

এই নোটিশ প্রাপ্তির তারিখ থেকে তিন দিনের মধ্যে গণমাধ্যমের সামনে দেওয়া আপনার মন্তব্য/বিবৃতিগুলো সরিয়ে নেয়ার অনুরোধ করা হচ্ছে। তা না হলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার জন্য আমাদের মক্কেলে কাছ থেকে স্পষ্ট নির্দেশনা রয়েছে।

লিগ্যাল নোটিশটি শাকিব খান পেয়েছেন কি-না জানার জন্য তার ফোনে কল করা হলে তাকে পাওয়া যায়নি। তবে প্রযোজক রহমত উল্লাহ ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, প্রাপক লিগ্যাল নোটিশটি পেয়েছেন।

তিনি লেখেন, অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রথম ধাপ। লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশে আমার প্রতিনিধিত্বকারী বিজ্ঞ আইনজীবী ডক্টর মো. তবারক হোসেন ভূঁইয়া। 

গতকাল (মঙ্গলবার, ২১মার্চ) রাত আনুমানিক ৮টার সময় এই লিগ্যাল নোটিশ গ্রহণ করেছেন প্রাপক। যেহেতু বিষয়টি আইনি পদেক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোন বক্তব্য আমি দেব না। এখন থেকে এই বিষয়ে যে কোন ধরনের বার্তা দেয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন। সকলকে মাহে রমজানের শুভেচ্ছা জানাই। আপনারা সকলে ভালো থাকুন। আমার জন্য দোয়া করবেন।

বর্তমানে ব্যক্তিজীবন নিয়ে বিপাকে এই অভিনেতা। বিগত কয়েকদিনে একের পর এক অভিযোগ তার নামে উঠে আসতে দেখা যাচ্ছে।

এর আগে গত বুধবার (১৫ মার্চ) বিকেলে শাকিব খানের নামে মিথ্যা আশ্বাস ও ধর্ষণের অভিযোগ এনে সশরীরে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী ও ক্যামেরাম্যান সমিতি বরাবর এমন লিখিত অভিযোগ করেন রহমত উল্ল্যাহ। এরপর থেকেই উত্তাল দেশের শোবিজ অঙ্গন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭