ইনসাইড গ্রাউন্ড

ফুটবলকে বিদায় জানালো ওজিল


প্রকাশ: 23/03/2023


Thumbnail

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জার্মান তারকা মেসুত ওজিল। ক্যারিয়ারের একটা সময় সময় চোটের সাথে যুদ্ধ করতে হয়েছে তাকে। ইনজুরির কারণে এখন মাঠেও বেশ অনিয়মিত তিনি। ইনজুরির সাথে সংগ্রাম করতে করতে ক্লান্ত ওজিল তাই এবার নিজের বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিলেন। নিজের ইনস্টাগ্রামের একাউন্ট থেকে এই খবর জানান ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

সামাজিক মাধ্যমে দেয়া সে পোষ্টে তিনি জানান, ১৭ বছর সম্মানের সাথে পেশাদার ফুটবলের সাথে জড়িত ছিলেন তিনি। দীর্ঘ এই ক্যারিয়ারে পাশে থাকার জন্য সতীর্থ, বন্ধু ও পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। তবে ইনজুরির কারণে বারবার পেশাদার ফুটবল থেকে ছিটকে যাচ্ছিলেন তিনি। তাই সবকিছু ভেবেচিন্তে ফুটলবলের মঞ্চকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান ওজিল।

তাঁর ক্যারিয়ারের সাথে সম্পৃক্ত ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওজিল বলেন, দীর্ঘদিনের ক্যারিয়ারের সময়টা স্মরণীয় ও আবেগময় হয়ে থাকবে তাঁর জীবনে। শালকে ০৪, ওয়ের্ডের ব্রেমেন, রিয়াল মাদ্রিদ, আর্সেনাল, ফেনারবাখে, বাসাকসেহির মতো ক্লাবে খেলেছেন এই জার্মান ফুটবলার। এসময় ক্লাব, কোচ ও সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

২০০৯ সালে জার্মানির হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় ওজিলের। ২০১৪ সালের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তবে ফেডারেশনের সাথে জটিলতা ও ২০১৮ সালের বিশ্বকাপ জয়ের ব্যর্থতা নিয়ে জাতীয় দল থেকে বিদায় নেন ওজিল। জাতীয় দলের জার্সিতে না দেখা গেলেও চালিয়ে গেছেন ক্লাব ফুটবল। শালকের হয়ে ক্লাব ফুটবলে যুক্ত হন ২০০৬ সালে। দল পরিবর্তন করে চলে যান ব্রেমেনে। ২০১০ বিশ্বকাপের পর ওজিলকে দলে টেনে নেয় রিয়াল মাদ্রিদ। গ্যালাকটিকোদের হয়ে লা-লিগা ও স্প্যানিশ কাপ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। এরপর টানা ৮ বছর ছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনালে। ১৮৪ ম্যাচে ৩৩ গোল করেন আর্সেনালের হয়ে। পরে আর্সেনাল থেকে যোগ দেন তুরস্কের ক্লাব ফেনারবাখেতে। সর্বশেষ পাড়ি জমান ইস্তানবুল বাসাকসেহিরে। ২০২২-২৩ মৌসুমে ৭ ম্যাচ খেলে ক্যারিয়ারে ইতি টানল জার্মান এই তারকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭