ইনসাইড গ্রাউন্ড

পানামার বিপক্ষে নেমে ৮০০ গোলের মাইলফলকে মেসি


প্রকাশ: 24/03/2023


Thumbnail

তিন ষ্টারবিশিষ্ট জার্সি গায়ে প্রথমদিনেই জয়ের দেখা পেল আর্জেন্টিনা। শুক্রবার সকালে ঘরের মাঠ মনুমেন্টাল স্টেডিয়ামে পানামার বিপক্ষে প্রীতি ম্যাচে ২-০ গোলে সহজ জয় পায় মেসি বাহিনীরা। ম্যাচের শেষ মুহুর্তে দুর্দান্ত ফ্রি-কিকের গোলে ইতিহাস গড়েন মেসি। সেই গোল দিয়ে ক্লাব ও আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮০০ গোলের মাইলফলকের দেখা পান ফুটবলের এই কিংবদন্তি। জাতীয় দলের হয়ে গোলের সেঞ্চুরির মাইলফলক ছুঁতে মেসির দরকার আর মাত্র একটি গোল।

পানামার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে ওঠে আর্জেন্টিনা। প্রথমার্ধের পুরো সময়টা বল নিয়ে দাপট দেখালেও গোলের দেখা পাচ্ছিলো না বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের ১৬মিনিটের মাথায় মেসিকে বিপজ্জনক ফাউল করে হলুদ কার্ডের দেখা পান পানামার ডিফেন্ডার গালভান। তবে মেসির সেই ফ্রি-কিক সরাসরি গোলপোস্টে লেগে ফিরে আসায় অল্পের জন্য গোলের সুযোগ মিস হয় মেসির। ৩৬ তম মিনিটে বল নিয়ে ডি-বক্সে ঢুকে যায় মেসি। তবে পানামার ডিফেন্ডারের জন্য ক্লিয়ার শট করার সুযোগ তৈরি করতে পারেন নি। এরপর একের পর এক আক্রমণ করেও বল জালে জড়াতে ব্যর্থ হন আর্জেন্টিনার খেলোয়াড়রা।

 দ্বিতীয়ার্ধ শুরুর ৭তম মিনিটে ঝাঁপিয়ে পড়ে মেসির ফ্রি-কিক ফেরান পানামার গোলরক্ষক। সেই ফ্রি-কিকের ২৪মিনিট পর আবার ফ্রি-কিক পান মেসি। সেই ফ্রি-কিকে গোলাপোস্টে লেগে ফিরে এলেও তা জালে দিতে ভুল করেননি বদলি খেলোয়াড় আলমাদা। এরপর নির্ধারিত সময়ের বাকি যখন এক মিনিট, তখন ফ্রি-কিকের গোলে ৮০০ তম গোলের মাইল ফলক স্পর্শ করেন আর্জেন্টাইন তারকা। পুরো ক্যারিয়ারে ১০১৭ ম্যাচ খেলে ৮০০ গোল করেন মেসি। আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির গোলের সংখ্যা ৯৯টি। সেই ম্যাচে আরও একটি গোলের দেখা পেলে জাতীয় দলের হয়ে ১০০ গোলের আরও একটি মাইল ফলকের দেখা পেত মেসি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭