ইনসাইড টক

'নতুন করে ঘুরিয়ে দাঁড়ানোর চেষ্টা আর এই সম্পূর্ণ সাহায্যটা করেছে আমার হাজব্যান্ড'


প্রকাশ: 24/03/2023


Thumbnail

রেহানা আক্তার একসময় শোবিজ অঙ্গনে সাড়া জাগানো 'লাইলী খ্যাত' অভিনেত্রী। যিনি বাংলাদেশের প্রথম সারির অভিনেতা মাফুজ আহমেদ, জাহিদ হাসান থেকে শুরু করে মোশারফ করিম পর্যন্ত সবার সাথে নাটকে অভিনয় করেছেন।পেয়েছিলেন জনপ্রিয়তা ও সেই মেয়েটি এখন ফ্রান্স প্রবাসী, প্রবাসে জনপ্রিয়তায় শীর্ষস্থানীয় একজন ব্লগার। তার ফেইসবুক পেইজ ও ইউটিউবে বর্তমানে ফলোয়ারের সংখ্যা লক্ষাধিক। সমসাময়িক নানা বিষয় নিয়ে এই অভিনেত্রীর সাথে কথা হলো বাংলা ইনসাইডারের। 



বাংলা ইনসাইডার:  নাটক থেকে নিজেকে গুটিয়ে নেয়ার কারণ কী?

রাখি: অনেকে বলে ছোটবেলা থেকে তার স্বপ্ন থাকে অভিনেত্রী হবে শিল্পী হবে আমার ধারণাটা একটু অন্যরকমই ছিল। আমার যখন জ্ঞান বুদ্ধি হয় আমি যখন স্কুলে পড়াশোনা করি তখন থেকে আমার গানের উপর একটা ঝুঁকি ছিল আমি গান করতাম।এখনো করি গান। কিন্তু অভিনয় নাটকে আসাটা একদম অন্যরকম ছিল ২০০৯ এন টিভি সুপারহিরো সুপার হিরোইনের আমার অভিনয়ে যাত্রা শুরু আমি ওই ফটোসুন্দরীতে অডিশন দিই অডিশন দিয়ে আমার ঢাকায় আসা তারপর থেকে আমার অভিনয়ের যাত্রা শুরু অনেকদিন পার হয়ে যায় অভিনয়ের সাথে অনেক নির্মাতাদের অনেক গুণী ডিরেক্টরদের সাথে আমার অভিনয় করার সুযোগ হয়েছে একটা সময় ২০১৬ তে যখন অভিনয়ের উপরে নাটকের এমন একটা সংকট এমন একটা বিশৃঙ্খলা শুরু হয় তখন থেকে আস্তে আস্তে নাটক থেকে সরে দাঁড়ানোর ডিসিশন নেই।



বাংলা ইনসাইডার: ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করার চিন্তা কিভাবে আসলো? 

রাখি: ২০১৮ সালে ফ্রান্সে চলে আসি। এখানে  আসার পর নিজের মধ্যে কেমন জানি একটা ডিপ্রেশন কাজ করত কোনো কিছুই ভালো লাগতো না যেহেতু আমি অভিনয় জগতের মেয়ে একটা অন্যরকম একটা খারাপ লাগতো কি করব কি করব বুঝে উঠতে পারতাম না রাস্তায় গাড়িগুলো গুনতাম এত পরিমাণ ডিপ্রেশনে থাকতাম আমি যেটা বলার বাইরে ছিল।  একটা সময় আমার মাথায় আসলো আমি কেন বসে আছি আমি তো হ্যাঁ আমি টিভি নাটকে অভিনয় করতে পারছি না। ২০১৯ এ নভেম্বরের ৬ তারিখে হুট করে মাথায় আসে যে আমি এটা ইউটিউব চ্যানেল খুলি যেটাতে আমি আমার অভিনয়ের টাইপের ব্লগিং গুলো শেয়ার করব।  আমি অনেক ব্লগিং ভিডিও দেখতাম তারপর আমার মাথায় আসে সবাই তো বইয়ের ভাষায় কথা বলে আমি না হয় নোয়াখালীর আঞ্চলিক ভাষায় কথা বলে ভিডিওগুলো বানায় হয়তোবা আমারে কথাগুলো অনেকের কাছে ভালো লাগবে। তারপর আর আমাকে পিছনে ফিরে তাকাতে হয়নি একের পর এক আমার ভিডিও ভাইরাল হওয়া শুরু করে এখনো অব্দি আমার ইউটিউবে সাবস্ক্রাইবার এর সংখ্যা তিন লক্ষ ৩১ হাজার আর আমার ফেসবুক ফলোয়ারের সংখ্যা প্রায় ১৯ লক্ষ৷ মাঝে আমার একটা চ্যানেল হ্যাক করা হয় অনেক বিষণ্নতা কাজ করে তারপর আবার নতুন করে ঘুরিয়ে দাঁড়ানোর চেষ্টা আর এই সম্পূর্ণ সাহায্যটা করেছে আমার হাজব্যান্ড।  ও যদি আমার ক্যামেরা না ধরত বা ও যদি আমাকে সাহস না দিত আমি এতদূর কখনোই আসতে পারতাম না।  আজ ও সাহস দেওয়ার কারণে ও সাহায্য করার কারণে আমি এতটুকু পর্যন্ত আসছি। 

বাংলা ইনসাইডার: নতুন নাটক নিয়ে পরিকল্পনা কী?

রাখি: নাটক, অভিনয়  আমার রক্তে মিশে আছে। আমি আবার যখন বাংলাদেশে যাবো তখন আবার অভিনয় করবো কারণ এখনো তো আমি অভিনয় করছি ইউটিউবিং যে করছি কাঁচা মরিচ দিয়ে খাচ্ছি ভাত যে খাচ্ছি ক্যামেরার সামনে এটাও অভিনয় হয়তোবা অনেকে বুঝে অনেকে বোঝেনা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭