ইনসাইড বাংলাদেশ

রমজানে ৩ লাখ মানুষকে ইফতার করাবে বিদ্যানন্দ


প্রকাশ: 24/03/2023


Thumbnail

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পবিত্র রমজানে প্রতিদিন ১০ হাজার মানুষকে ইফতার করাবে বিদ্যানন্দ ফাউন্ডেশন। সিলেট ছাড়া বাকি ৭ বিভাগের মানুষেরা বিনামূল্যে ইফতার পাবেন স্বেচ্ছাসেবী এই সংগঠন থেকে। অনাহারীর মুখে খাবার তুলে দিতে সর্বদা প্রচেষ্টা চালিয়ে আসছে বিদ্যানন্দ। মাত্র ১ টাকার বিনিময়ে হাজার হাজার সুবিধা বঞ্চিতদের মুখে মানসম্পন্ন খাবার তুলে দেয় সংস্থাটি। এছাড়া ধর্মীয় উৎসবেও সুবিধা বঞ্চিতদের পাশে এসে দাঁড়ায় তারা। এরই ধারাবাহিকতায় এবারের রমজানে দৈনিক ১০ হাজার মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করবে বিদ্যানন্দ।

এই বছর সংগঠনটি প্রায় ৩ লাখ মানুষের মাঝে বিনামূল্যে ইফতার বিতরণ করবে। বিনামূল্যের ইফতারের থাকবে রান্না করা ও শুকনো খাবার। এছাড়া প্রতি দিন প্রায় ৫০০ মানুষের মাঝে সেহেরি বিতরণ করবেন তারা। এছাড়া উপকূলের প্রত্যন্ত অঞ্চলে রোজার মাসব্যাপী দেড় হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করবে বিদ্যানন্দ। 

শুক্রবার (২৪ মার্চ) বিদ্যানন্দের হেড অব কমিউনিকেশনস সালমান খান ইয়াসিন এসব তথ্য জানান।

তিনি বলেন, এবারের রোজায় বিদ্যানন্দ প্রায় ৩ লাখ মানুষের মধ্যে বিনামূল্যে ইফতার বিতরণ করবে। পাশাপাশি প্রতিদিন প্রায় ৫০০ মানুষের মধ্যে সেহেরি বিতরণ করা হবে। একই সঙ্গে উপকূলের প্রত্যন্ত অঞ্চলে দেড় হাজার পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করবে সংগঠনটি।

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিদ্যানন্দ জানায়, পবিত্র মাহে রমজানে রাজধানীর ভাসমান দুঃস্থদের ইফতার করাতে ‘ইফতার গাড়ি’ চালু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। শুক্রবার নগরীর তেজগাঁও থানায় আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যরা এ কাজে স্বেচ্ছাসেবী হিসেবে শ্রম দেবেন বিদ্যানন্দের সদস্যদের সঙ্গে। বিদ্যানন্দের এই ভ্রাম্যমাণ ইফতার ভ্যানের নাম দেওয়া হয়েছে ‘ইফতার গাড়ি’। এটি প্রতিদিন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ইফতারের পাশাপাশি ঘরে ঘরে গিয়ে সাধারণ মানুষ ও প্রতিষ্ঠানের দেওয়া ইফতার গ্রহণ করবে। দুঃস্থ রোজাদারদের কাছে ওই ইফতার পৌঁছে দেবেন পুলিশ সদস্যরা। প্রতিদিন একটি করে থানার মাধ্যমে এটি ঢাকার ২৫টি থানা কাভার করবে। প্রতিদিন পাঁচশ থেকে এক হাজার পরিবার এর মাধ্যমে ইফতার পাবে বলে আশা করছেন আয়োজকরা।           



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭