ইনসাইড গ্রাউন্ড

জোড়া গোল করে বেনজেমাকে ছাড়ালেন এমবাপ্পে


প্রকাশ: 25/03/2023


Thumbnail

নেদারল্যান্ডসের বিপক্ষে নতুন নেতৃত্ব নিয়ে মাঠে নেমে ৪-০ গোলে সহজ জয় তুলে নেয় ফ্রান্স। জোড়া গোল করে জাতীয় দলের ৫ম সর্বোচ্চ গোলদাতার জায়গা করে নেন নতুন অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে। সহজ জয় দিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব শুরু করে দেশামের দল। ভাইরাস সংক্রমণের কারণে পাঁচ খেলোয়াড়কে হারাতে হয় ডাচদের। তাই পাল্টা জবাব দিতে ব্যর্থ হয় নেদারল্যান্ডস। 

নির্ধারিত সময়ের ২মিনিট বাকি থাকতে নিজের দ্বিতীয় গোলের দেখা পান এমবাপ্পে। এই গোল দিয়ে করিম বেনজেমাকে ছাড়িয়ে ফ্রান্স জাতীয় দলের ৫তম সর্বোচ্চ গোলদাতার জায়গা করে নেন এমবাপ্পে। ফ্রান্সের হয়ে তাঁর মোট গোলের সংখ্যা ৩৮টি। ফ্রান্সের জাতীয় দলে ৯৭ টি ম্যাচে ৩৭টি গোল করেন বেনজেমা।

হুগো লরিসের অবসরের পর এমবাপ্পেকে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়। সহ-অধিনায়ক করা হয় গ্রিজম্যানকে। অধিনায়কত্ব না পাওয়ায় জাতীয় দলকে বিদায় জানানোর কথা শোনা যাচ্ছিল গ্রিজম্যানের। তবে ম্যাচ শুরুর ২ মিনিটের মাথায় এমবাপ্পের বলে গোল করতে পারায় এমবাপ্পের ওপর অভিমান কিছুটা কমতেও পারে গ্রিজম্যানের।

প্রথম গোলের ৬মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন দায়ত উপামেকানো। ম্যাচ শুরুর ২১ মিনিটের মধ্যে চুয়ামেনির পাস থেকে এমবাপ্পের করা গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থাকে ফ্রান্স। অধিকাংশ সময় বল দখলে রেখেও পাল্টা জবাব দেওয়ার সুযোগ পায় নি নেদারল্যান্ডস।

বিরতির পর আরো আক্রমণাত্মক হয়ে ওঠে এমবাপ্পেরা। ম্যাচে ফেরার চেষ্টা চালিয়ে যায় নেদারল্যান্ডস। কিন্তু কোনো পরিকল্পনাই কাজে লাগাতে পারেনি ডাচবাহিনীরা। নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে পেনাল্টি পায় নেদারল্যান্ডস। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি ডিপাই। আগামী সোমবার পরের ম্যাচে আইসল্যান্ডের মুখোমুখি হবে ফ্রান্স।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭